সমুদ্রে মাছ ধরার সময় ছয় রোহিঙ্গাসহ আটক ১৫ - Southeast Asia Journal

সমুদ্রে মাছ ধরার সময় ছয় রোহিঙ্গাসহ আটক ১৫

“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

বঙ্গোপসাগরে অবৈধভাবে মাছ ধরার সময় ছয় রোহিঙ্গাসহ ১৫ জেলেকে আটক করেছে নৌবাহিনী। রবিবার (২৫ সেপ্টেম্বর) সকালে তাদের আটক করে সোমবার (২৬ সেপ্টেম্বর) তাদেরকে মোংলায় নিয়ে আসা হয়। এদের মধ্যে ৯ জন বাংলাদেশি জেলে রয়েছেন। মোংলা নৌ ঘাঁটির গোয়েন্দা বিভাগের একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায় বঙ্গোপসাগরে অবস্থান করা তাদের জাহাজ ‘বিএনএস গোমতি’র নৌসেনারা একটি ফিশিং বোটসহ তাদের আটক করে।

এদের মধ্যে বাংলাদেশি ৯ জেলেরা হলেন নোয়াখালীর শাহ আলম মিস্ত্রি (৫০), মো. নুরুল আলম (৪৫), মো. হারুন (৩৫), মো. আলাউদ্দিন (৪৫), ভোলার মো. নূর হোসেন (৩৭), মো. জাকের হোসেন (৩২), মো. হালিম (৪৮), জাকির হোসেন (৩২) ও লক্ষ্মীপুরের মনির হোসেন (৪৭)।

এছাড়া আটক রোহিঙ্গাদের মধ্যে রয়েছেন উখিয়া ক্যাম্পের নূর আলম (৪০), আলী জোহার (২৮) এবং টেকনাফের জাহিদ আলম (৩৫), মো. জুবায়ের (৩০), মো. কামরুল হোসেন (২৩) ও মো. ইয়াছির (২৫)।

মোংলা থানার ওসি মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, ৯ বাংলাদেশি জেলে ও ছয়জন রোহিঙ্গা আটকের পর মোংলা থানায় হস্তান্তর করা হয়েছে। বঙ্গোপসাগরের জলসীমা লঙ্ঘন করে এসব জেলেরা মাছ শিকার করছিলেন। পরে সাগরে টহলরত নৌবাহিনীর সদস্যরা তাদের আটক করে। আটক এসব জেলেদের বিরুদ্ধে সমুদ্রসীমা লঙ্ঘনের দায়ে আইনি প্রক্রিয়ায় ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।