বান্দরবানে আগুনে পুড়লো ১২ দোকান-বসতঘর - Southeast Asia Journal

বান্দরবানে আগুনে পুড়লো ১২ দোকান-বসতঘর

“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

বান্দরবানের আলীকদ‌ম উপজেলায় অগ্নিকাণ্ডে সাতটি দোকান ও পাঁচটি বসতঘর পুড়ে গেছে। বৃহস্পতিবার (১৩ অক্টোবর) ভোরে আলীকদম সদর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের খুইল্ল্যামিয়া চেয়ারম্যান পাড়ায় এ ঘটনা ঘটে।

স্থানীয় ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, ভোর ৪টার দি‌কে হঠাৎ এক‌টি দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তেই আগুন চার‌দি‌কে ছড়িয়ে পড়ে। স্থানীয়রা খবর দিলে ফায়ার সার্ভিসের আলীকদম ও লামার দুটি ইউনিট এসে তিন ঘণ্টা চেষ্টা চা‌লি‌য়ে আগুন নিয়ন্ত্রনে আনে। এ সময় আগু‌নে সাতটি দোকান ও পাঁচটি বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। ত‌বে এতে কোনও হতাহ‌তের খবর পাওয়া যায়‌নি।

ক্ষতিগ্রস্ত দোকান মালিক নজরুল ইসলাম জানান, কোন দোকান থেকে আগুনের সূত্রপাত হয়েছে তা বলা যাচ্ছে না। আগুনে তার প্রায় পাঁচ লাখ টাকার অধিক মালামাল পু‌ড়ে গে‌ছে।

পূর্ব শত্রুতার জেরে কেউ আগুন লাগিয়ে দিয়েছে বলে ধারণা করছেন ক্ষতিগ্রস্ত আরেক দোকানের মালিক ছেনোয়ারা।

আলীকদম ফায়ার সার্ভিসের স্টেশন ফায়ার ফাইটার শাহদাত হোসেন জানান, আগুনে প্রায় প্রায় বিশ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকেই আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হ‌চ্ছে।

আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) মেহরুবা ইসলাম জানান, আগুনে পুড়ে যাওয়া দোকান ও বসতঘরের ক্ষতিগ্রস্তদের তালিকা করে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযো‌গিতা করা হবে।