পার্বত্য চট্টগ্রাম ছাত্র সংসদের নেতৃত্বে ফরহাদ-হোসাইন - Southeast Asia Journal

পার্বত্য চট্টগ্রাম ছাত্র সংসদের নেতৃত্বে ফরহাদ-হোসাইন

“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

রাজধানী ঢাকার সরকারি ও বেসরকারি বিভিন্ন উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যায়নরত পার্বত্য চট্টগ্রামের শিক্ষার্থীদের সংগঠন পার্বত্য চট্টগ্রাম ছাত্র সংসদের নেতৃত্বে এসেছে পরিবর্তন। ঘোষনা করা হয়েছে নতুন কমিটি।

নতুন কমিটিতে আগামী ১ বছরের জন্য সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ গবেষণা ইনিস্টিউটের ১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এস এম ফরহাদ এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন নৃবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মোহাম্মদ হোসাইন।

গত রবিবার (৬ আগষ্ট) সংগঠনটির সদ্য সাবেক সভাপতি সাদিক কায়েম এবং সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম রিমন স্বাক্ষরিত এক বিবৃতিতে এ নির্বাচিত সভাপতি, সাধারণ সম্পাদকসহ দশ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করা হয়। নবগঠিত কমিটিতে আগামী ১ মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশনা দেয়া হয়।

May be an image of 8 people

এ ছাড়াও নতুন কমিটিতে সিনিয়র সহ-সভাপতি মনোনীত হয়েছেন দিদারুল আলম এবং যুগ্ম সাধারণ সম্পাদক মনোনীত হয়েছেন রফিকুল ইসলাম ও তাওসিফুল ইসলাম। আংশিক কমিটিতে ৫ জন সাংগঠনিক সম্পাদক হিসেবে স্থান পেয়েছেন। তারা হলেন, জাকির হোসাইন সাহিন, আকবর হোসাইন, জিয়াবুল হক মুন্না, শাহাদাত হোসেন, সাবিহা তারান্নুম তারা।

নবগঠিত কমিটিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের মো. রুবেল মিয়া, নৃ-বিজ্ঞান বিভাগের মো. হোসাইন এবং ইংরেজি বিভাগের তাওসিফুল ইসলামকে সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে। এ কমিটিকে আগামী এক মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে, সাদিক কায়েম ও মোঃ সাইফুল ইসলাম এর নেতৃত্বাধীন পূর্বের কমিটি নতুন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করে। এ সময় সংগঠনের সকল সদস্য উপস্থিত ছিলেন।

নতুন কমিটি ঘোষনার সময় সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি ও রাজস্ব কর্মকর্তা এবং খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার কৃতি সন্তান মোঃ আলমগীর হোসেন, সাবেক সভাপতি মিনহাজ মুরশীদ ত্বকী, সাবেক সাধারণ সম্পাদক মোঃ ইরফানুল হকসহ সংগঠনটির উপদেষ্টা ও পরিচালনা কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

জানতে চাইলে সংগঠনের সদ্য মনোনীত সভাপতি এস এম ফরহাদ বলেন, পাহাড়ের শিক্ষার্থীদের ন্যূনতম যদি কোনো ধরনের সহযোগিতা করা যায় এটাই হচ্ছে আমাদের সংগঠনের সার্থকতা। আমরা পাহাড়ের শিক্ষার্থীদের সহযোগিতা করতে কাজ করছি, বাকিটা আপনারা বিচার করবেন।

May be an image of 2 people and hospital

সাধারণ সম্পাদক মোহাম্মদ হোসাইন বলেন, বিভিন্ন ধরণের সামাজিক এবং শিক্ষামূলক কার্যক্রমের মাধ্যমে সংগঠনটি শিক্ষার্থীদের কল্যাণের জন্য কাজ করে যাচ্ছে নিরন্তর। সেই সাথে সংগঠনটি স্বপ্ন দেখে একটি অসাম্প্রদায়িক পাহাড় গড়ার।

উল্লেখ্য, ২০১৪ সালের ৭ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের বটতলায় জাতীয় রাজস্ব বোর্ডের আঞ্চলিক কর্মকর্তা মোঃ আলমগীর হোসেন ও খাগড়াছড়ি সরকারী কলেজের প্রভাষক মোঃ জাকির হোসেনের নেতৃত্বে সংগঠনটির পথচলা শুরু হয়। ত্রান ও দূর্যোগ ব্যবস্থাপনা বিভাগের সাবেক মহা-পরিচালক (অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব) আবু সৈয়দ মোঃ হাশিম, ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি বিভাগের প্রকল্প পরিচালক (উপ-সচিব) মোঃ মনির হোসেন, বেসরকারী টেলিভিশন চ্যানেল যমুনা টিভির বার্তা সম্পাদক ফাহিম আহমেদ, জাতীয় রাজস্ব বোর্ডের আঞ্চলিক কর্মকর্তা মোঃ আলমগীর হোসেন, খাগড়াছড়ি সরকারি কলেজের প্রভাষক মোঃ জাকির হোসেন, চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আতরাফুল রাকিব, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)’র আইপিই বিভাগের সাবেক ছাত্র ও বর্তমানে আমেরিকার লুইস বেইল বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত মোঃ মহিউদ্দিন, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের সহকারী পরিচালক আশরাফুল হাসান, মিনহাজ মুরশীদ ত্বকী ও মোঃ ইরফানুল হক সহ অন্যান্যরা পার্বত্য চট্টগ্রাম ছাত্র সংসদের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন।