ভারতের বেঙ্গালুরুর ৪৪ স্কুলে বোমা হামলার হুমকি - Southeast Asia Journal

ভারতের বেঙ্গালুরুর ৪৪ স্কুলে বোমা হামলার হুমকি

“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

ভারতের বেঙ্গালুরুর ৪৪টি স্কুলে বোমা হামলার হুমকি দেওয়া হয়েছে। শুক্রবার সকালে ই-মেইলের মাধ্যমে এ হুমকি দেওয়া হয় বলে জানিয়েছে পুলিশ। স্থানীয় পুলিশের বরাত দিয়ে এ খবর জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

পাঠানো ই-মেইলে দাবি করা হয়, স্কুল চত্বরে বিস্ফোরক রাখা আছে। এমন মেইল পেয়েই সঙ্গে সঙ্গে তা পুলিশকে জানায় স্কুল কর্তৃপক্ষ। এরপর ‘সন্দেহজনক বস্তুর’ খোঁজে স্কুলগুলোতে তল্লাশি শুরু করেছে পুলিশ।

তবে, ওই ৪৪টি স্কুলে এখন পর্যন্ত কোনো ধরনের বিস্ফোরক পাওয়া যায়নি বলে উল্লেখ করা হয়েছে এনডিটিভির প্রতিবেদনে। তবে এমন হুমকির পর চারদিকে, বিশেষ করে অভিভাবকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

এরইমধ্যে বেঙ্গালুরু পুলিশ সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছে। সমস্ত স্কুল থেকে ছাত্রছাত্রী, শিক্ষক-শিক্ষিকা এবং শিক্ষাকর্মীদের সরিয়ে দিয়েছে। তবে কোথা থেকে কে বা কারা এ ধরনের হুমকি দিয়েছে তা এখনও স্পষ্ট নয়।

প্রাথমিকভাবে পুলিশের অনুমান, কেউ মজা করে এ হুমকি ই-মেইল করেছে। বোমা নিষ্ক্রিয়কারী বাহিনীকে নিয়ে পুলিশ স্কুল চত্বরে চিরুনি তল্লাশি চালাচ্ছে। এখনও কোনও স্কুলে বোমা পাওয়া না গেলেও হুমকির বিষয়টি একেবারে উড়িয়ে দিচ্ছে না পুলিশ।

গত বছরও বেঙ্গালুরুর বেশ কয়েকটি স্কুলে একই ধরনের হুমকি ই-মেইল এসেছিল। কিন্তু সেগুলোর সবকটিই পরে ভুয়া হুমকি বলে প্রমাণিত হয়।