মালয়েশিয়ায় ৮ বাংলাদেশিসহ ১৪১ জন আটক - Southeast Asia Journal

মালয়েশিয়ায় ৮ বাংলাদেশিসহ ১৪১ জন আটক

“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

অনিয়মিত অভিবাসীদের পাশাপাশি মালয়েশিয়ার বিভিন্ন বিনোদন কেন্দ্র ও নাইট ক্লাবে অভিযান জোরদার করেছে দেশটির অভিবাসন পুলিশ। দেশটির পুলিশ নানা অভিযোগে ৮ বাংলাদেশিসহ বিভিন্ন দেশের ১৪১ জনকে আটক করেছে।

স্থানীয় সময় শনিবার (১২ জানুয়ারি) গভীর রাতে মালয়েশিয়ার পেরাক রাজ্যের ইপোতে বিশেষ অভিযানে তাদের আটক করা হয়। আটকদের মধ্যে ১০ স্থানীয় নাগরিকও রয়েছে।

অভিযানে দেশটির ইন্টেলিজেন্স অ্যান্ড স্পেশাল অপারেশনস ডিভিশন, পুত্রজায়া ইমিগ্রেশন হেডকোয়ার্টার্স, স্পেশাল ট্যাকটিকাল টিম, কুয়ালালামপুর ফেডারেল টেরিটরি, জহুর ইমিগ্রেশন ডিপার্টমেন্ট, পেরাক ইমিগ্রেশন ডিপার্টমেন্ট ও পার্লিস ইমিগ্রেশন ডিপার্টমেন্টের কর্মকর্তা ও বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তারা অংশ নেন। দেশটির অভিবাসন বিভাগ জানিয়েছে, গত এক মাস ধরে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এই অভিযান চালানো হয়েছে।

আটকদের মধ্যে ৮ জন বাংলাদেশি, ৫২ জন চীনা, ৪১ জন ভিয়েতনাম, ২১ জন থাইল্যান্ড, ৪ জন মিয়ানমার, ৩ জন ইন্দোনেশিয়ার, একজন লাওস, পরিচয়পত্রহীন একজন ও স্থানীয় নাগরিক রয়েছে ১০ জন। আটকদের সবার বয়স ১৮ থেকে ৩৬ বছরের মধ্যে।

দেশটির অভিবাসন বিভাগের এক বিবৃতিতে বলা হয়েছে, বৈধ ভ্রমণ নথি না থাকা, মেয়াদোত্তীর্ণ সামাজিক ভিজিট পাসের অপব্যবহার, বিদেশি মহিলারা গ্রাহকদের যৌন পরিষেবা সরবরাহসহ বিভিন্ন অপরাধ করেছে আটককৃতরা।

এ ছাড়াও অভিযানে বেশকিছু কনডম, যৌন সরঞ্জাম, পতিতাবৃত্তির বিভিন্ন নথিপত্র, ভবনের চাবি, বিভিন্ন দেশের পাসপোর্ট, ১২টি মোবাইল ফোন, নগদ ১৪ হাজার ১৫৫ রিঙ্গিত, টাইম রেকর্ডার কার্ড, তোয়ালে এবং সার্কিট ক্যামেরা সরঞ্জাম জব্দ করা হয়েছে।

ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩, পাসপোর্ট অ্যাক্ট ১৯৬৬ এবং ইমিগ্রেশন রুলস ১৯৬৩ এর অধীনে অপরাধ করার সন্দেহে সকল বিদেশি নাগরিককে আটক করা হয় এবং পরবর্তী পদক্ষেপের জন্য মালয়েশিয়ার পেরাকের ইমিগ্রেশন ডিপার্টমেন্টে নিয়ে যাওয়া হয়।

অভিবাসন আইন ১৯৫৯/৬৩ এর ৫৬(১)(ঘ) ধারায় অপরাধের সন্দেহে মালয়েশিয়ার ৭ জন পুরুষ নাগরিক এবং ৩ জন নারী মালয়েশিয়ান নাগরিককে আটক করা হয়।