সশস্ত্র সন্ত্রাসীদের চাঁদা দাবি: বান্দরবানের থানচি সড়কে গণপরিবহন চলাচল বন্ধ - Southeast Asia Journal

সশস্ত্র সন্ত্রাসীদের চাঁদা দাবি: বান্দরবানের থানচি সড়কে গণপরিবহন চলাচল বন্ধ

সশস্ত্র সন্ত্রাসীদের চাঁদা দাবি: বান্দরবানের থানচি সড়কে গণপরিবহন চলাচল বন্ধ
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

বান্দরবানে পাহাড়ের সশস্ত্র সন্ত্রাসীরা চাঁদা দাবি করায় থানচি সড়কে গণপরিবহন চলাচল বন্ধ করে দিয়েছে পরিবহন শ্রমিকরা। আজ মঙ্গলবার সকালে থেকে নিরাপত্তাহীনতায় বান্দরবান-থানচি সড়কে সবধরনের গণপরিবহন বাস চলাচল বন্ধ রয়েছে।

হঠাৎ ঘোষণায় দুর্ভোগে পড়েছে সাধারণ যাত্রীসহ পর্যটকরা।

প্রশাসন ও পরিবহন শ্রমিকরা জানায়, সাম্প্রতিক সময়ে পাহাড়ের সশস্ত্র সন্ত্রাসীরা থানচি সড়কে চলাচলকারী বাস মালিকদের কাছ থেকে ৫ লক্ষ টাকা চাঁদা দাবি করে। পরে বাস মালিকরা তাদের কাছ থেকে কিছুদিন সময় নেয়। কিন্তু দাবিকৃত চাঁদার টাকা না দেয়ায় বিভিন্ন ধরনের হুমকি ধমকি দিয়ে আসছিল সশস্ত্র সন্ত্রাসীরা। তাই নিরাপত্তার কারণে সকাল থেকে বান্দরবান-থানচি সড়কে গণপরিবহন চলাচল বন্ধ করে দেন পরিবহন শ্রমিকরা।

  • পার্বত্য চট্টগ্রামের অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।

বান্দরবান বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ আলম বলেন, নিরাপত্তার কারণে পরিবহন শ্রমিকরা মঙ্গলবার সকাল থেকে থানচি সড়কে বাস চলাচল বন্ধ করে দেয়। বিষয়টি প্রশাসনকে জানানো হয়েছে, তাদের সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী বাস চলাচলে ব্যবস্থা নেয়া হবে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে থানচি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ মামুন বলেন, পাহাড়ের সন্ত্রাসী গোষ্ঠী চাঁদা দাবি করায় পরিবহন শ্রমিকরা থানচি সড়কে বাস চলাচল বন্ধ করে দিয়েছে। বিষয়টি নিয়ে সংশ্লিষ্টদের সাথে আলোচনা করে প্রয়োজনী প্রদক্ষেপ গ্রহণ করা হবে।

উল্লেখ্য, প্রতিদিন থানচি সড়কে স্থানীয়দের পাশাপাশি শত শত পর্যটক যাতায়ত করে থাকে।