চট্টগ্রামে পৃথক অভিযান চালিয়ে ভারতীয় মদ ও সেগুন গোলকাঠ জব্দ করল বিজিবি - Southeast Asia Journal

চট্টগ্রামে পৃথক অভিযান চালিয়ে ভারতীয় মদ ও সেগুন গোলকাঠ জব্দ করল বিজিবি

চট্টগ্রামে পৃথক অভিযান চালিয়ে ভারতীয় মদ ও সেগুন গোলকাঠ জব্দ করল বিজিবি
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

চট্টগ্রামের জোরারগঞ্জ এলাকায় পৃথক অভিযান পরিচালনা করে অবৈধ পথে ভারত হতে আনা ৪০ বোতল মদ ও পরিবেশের ভারসাম্য বিনষ্ট করে কাঠ কেটে পাচারকালে ৩০.৬৯ ঘনফুট বাংলাদেশী সেগুন গোলকাঠ জব্দ করেছে সীমান্ত সুরক্ষার দায়িত্বে নিয়োজিত ৪৩ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (রামগড় জোন)।

আজ শনিবার (১০ ফেব্রুয়ারি) ও গতকাল শুক্রবার (৯ ফেব্রুয়ারি) চট্টগ্রাম জেলার জোরারগঞ্জ থানার অন্তর্গত বদ্দ গেরামারা ও কয়লারমূখ চেকপোস্ট এর সামনে থেকে এসব জব্দ করা হয়।

বিজিবি সূত্র জানায়, আজ শনিবার ভোর আনুমানিক ৪টার দিকে রামগড় ব্যাটালিয়ন (৪৩ বিজিবি) এর অধীনস্থ কয়লারমুখ বিওপিতে কর্মরত হাবিলদার মোঃ মোবারক হোসেন এর নেতৃত্বে একটি টহল দল কর্তৃক চট্টগ্রাম জেলার জোরারগঞ্জ থানার অন্তর্গত বদ্দ গেরামারা নামক স্থানে অভিযান পরিচালনা করে। এসময় মাদক কারবারিরা পালিয়ে গেলেও সেখান থেকে মালিকবিহীন অবস্থায় ৪০ বোতল ভারতীয় মদ জব্দ করতে সক্ষম হয় বিজিবি।

এছাড়া, গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে রামগড় ব্যাটালিয়ন (৪৩ বিজিবি) এর অধীনস্থ কয়লারমূখ চেকপোষ্টে কর্মরত হাবিলদার মোঃ আহসান হাবিব এর নেতৃত্বে একটি টহল দল কর্তৃক চট্টগ্রাম জেলার জোরারগঞ্জ থানার অন্তর্গত কয়লারমূখ চেকপোস্ট এর সামনে পাকা রাস্তার উপর হতে মালিকবিহীন ৩০.৬৯ ঘনফুট বাংলাদেশী সেগুন গোলকাঠ জব্দ করতে সক্ষম হয়।

বিজিবি জানিয়েছে, জব্দকৃত ভারতীয় মদ পরবর্তীতে সংশ্লিষ্টদের উপস্থিতিতে ধ্বংস করার জন্য ব্যাটালিয়ন সদরে জমা করা হয়েছে এবং সেগুন কাঠগুলো নিকটস্থ বনবিটে জমা করা হয়েছে।

রামগড় জোন অধিনায়ক লেঃ কর্ণেল সৈয়দ ইমাম হোসেন ভারতীয় মদ ও গাছ জব্দ করার বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, জোন অধিনস্ত এলাকায় প্রাকৃতিক সম্পদ সুরক্ষাসহ মাদক পাচার ও চোরাচালান প্রতিরোধে বিজিবি ভবিষ্যতেও এমন অভিযান অব্যাহত রাখবে। যুবসমাজকে মাদকের করাল গ্রাস থেকে বিরত রাখতে মাদক কারবারিদের বিষয়ে বিজিবিকে তথ্য দিয়ে সহায়তারও আহবান জানান তিনি।

  • পার্বত্য চট্টগ্রামের অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।