আমানত বিমানবন্দরে শারজাহ থেকে আসা বিমান থেকে ২ কোটি টাকার সোনা জব্দ - Southeast Asia Journal

আমানত বিমানবন্দরে শারজাহ থেকে আসা বিমান থেকে ২ কোটি টাকার সোনা জব্দ

আমানত বিমানবন্দরে শারজাহ থেকে আসা বিমান থেকে ২ কোটি টাকার সোনা জব্দ
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে ১ কোটি ৭ লাখ ৩৪ হাজার টাকা মূল্যের ১ কেজি ১৪০ গ্রাম সোনাসহ মোহাম্মদ শফিকুল ইসলাম নামে এক যাত্রীকে আটক করেছে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই)।

শনিবার (২ মার্চ) সকাল সাড়ে ৬টার দিকে তাকে আটক করা হয়। আটক মোহাম্মদ শফিকুল ইসলাম শারজাহ থেকে চট্টগ্রামে এসেছিলেন।

শাহ আমানত বিমানবন্দরের কাস্টমসের সিনিয়র সহকারী কমিশনার মহিউদ্দিন পাটোয়ারী বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, সংযুক্ত আরব আমিরাতের শারজাহ থেকে এয়ার এরাবিয়া এয়ারলাইনসের একটি উড়োজাহাজ শনিবার সকাল সাড়ে ৬টার দিকে চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে অবতরণ করে। এই যাত্রীকে প্রথমে তল্লাশি করে ছেড়ে দেয় বিমানবন্দর কাস্টমস। বিমানবন্দরের কর্মরত এনএসআই টিমের সদস্যদের সন্দেহ হলে ওই যাত্রীর ব্যাগেজ আবারও তল্লাশি করা হয়। পরে ব্যাগেজের ভেতরে থাকা ওয়াশ মেশিনের ভেতর থেকে সোনার চালানটি জব্দ করা হয়।

এনএসআই সূত্র জানায়, জব্দ সোনার চালানটি বিমানবন্দর শুল্ক গোয়েন্দার কাছে হস্তান্তর করা হয়েছে।

এদিকে শনিবার সকাল পৌনে ৭টার দিকে শারজাহ থেকে একই বিমানে মোহাম্মদ মোরশেদের ব্যাগেজের ভেতরে থাকা কোভ্যাক্স হাই প্রেসার ওয়াশার মেশিন থেকে ১ কোটি ২০ লাখ টাকা মূল্যের ১ কেজি ২০০ গ্রাম ওজনের সোনার পিণ্ড উদ্ধার করেছে বিমানবন্দর কাস্টমস কর্তৃপক্ষ।

এ বিষয়ে পতেঙ্গা থানার ওসি মো. কবিরুল ইসলাম বলেন, শুল্ক গোয়েন্দা সংস্থার সহকারী রাজস্ব কর্মকর্তা জাহিদ হাসান লিমন বাদী হয়ে থানায় একটি মামলা ও বিমানবন্দর কাস্টমসের সহকারী রাজস্ব কর্মকর্তা উজ্জ্বল মন্ডল একটি মামলা করেন। দুটি মামলার মধ্যে একটি প্রক্রিয়াধীন বলে জানান ওসি।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।