কেএনএফ সশস্ত্র গ্রুপের প্রধান সমন্বয়কসহ গ্রেফতার ২ - Southeast Asia Journal

কেএনএফ সশস্ত্র গ্রুপের প্রধান সমন্বয়কসহ গ্রেফতার ২

কেএনএফ সশস্ত্র গ্রুপের প্রধান সমন্বয়কসহ গ্রেফতার ২
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

পার্বত্য চট্টগ্রামের বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সশস্ত্র গ্রুপের কেন্দ্রীয় কমিটির অন্যতম প্রধান সমন্বয়ক চেওসিম বমসহ (৫৫) দুইজনকে গ্রেফতার করেছে র‌্যাব।
শনিবার যৌথবাহিনীর চলমান অভিযানের মধ্যেই র‌্যাব-১৫ এর একটি দল বান্দরবানে চেওমি বমের বাসা থেকে গ্রেফতার করে।
রোববার বিকেলে র‌্যাব-১৫ এর অধিনায়ক লে. কর্নেল এসএম সাজ্জাদ হোসেন গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন। এদের মধ্যে চেওসিম বম জেলার ৪নং সুয়ালক ইউনিয়নের ৬নং ওয়ার্ডের শারণ পাড়ার মৃত রোয়াল খুব বমের ছেলে। আর গ্রেফতার অপরজনের নাম রোয়াল লিন বম (৫৫)। গ্রেফতার দুজনের সঙ্গে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সশস্ত্র গ্রুপের শীর্ষ নেতা নাথান বমের আত্মীয়তার সম্পর্ক রয়েছে বলে জানা গেছে।

কেএনএফ এর কেন্দ্রীয় কমিটির প্রধান সমন্বয়ক চেওসিম বম

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

এর আগে বিকালে সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ এক প্রেসব্রিফিংয়ে বলেছিলেন কয়েকজন গ্রেফতারের কথা। তার কিছুক্ষণ পরই র‌্যাবের পক্ষ থেকে দুইজনকে গ্রেফতারের কথা জানানো হয়েছে।
র‌্যাব জানায়, রোয়াল লিন বম (৫৫) এবং চেওশিম বম (৫৫) বান্দরবানে প্রথম কেএনএফ গঠন করে। জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারকীয়ার সদস্যদের সশস্ত্র প্রশিক্ষণ দিতে জঙ্গি নেতা শামীম মাহফুজের সঙ্গে কেএনএফের যে চুক্তি হয়েছিল সেটি হয়েছিল চেওশিম বমের বাসায়।
র‌্যাব জানায়, এ ব্যাপারে কিছুক্ষণ পর সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।
এদিকে নাথান বম বছর দুয়েক ধরে নিজেকে আড়ালে রেখেছেন। বর্তমানে তিনি ভারতের মিজোরামে অবস্থান করছেন বলে জানা যাচ্ছে। বান্দরবানের রুমা ও থানচিতে ব্যাংক ডাকাতি ও থানায় হামলার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা থেকে স্নাতক করা নাথান আবার আলোচনায়। এই হামলার নেপথ্যে তিনি রয়েছেন বলে ধারণা অনেকের।
  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।