নয়দিন ধরে নিখোঁজ রাঙামাটির দুই জনপ্রতিনিধি, অভিযোগের তীর জেএসএস’র দিকে

নয়দিন ধরে নিখোঁজ রাঙামাটির দুই জনপ্রতিনিধি, অভিযোগের তীর জেএসএস’র দিকে

নয়দিন ধরে নিখোঁজ রাঙামাটির দুই জনপ্রতিনিধি, অভিযোগের তীর জেএসএস’র দিকে
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

রাঙামাটি পার্বত্য জেলার বাঙ্গালহালিয়ায় গত নয়দিন ধরে রহস্যজনকভাবে নিখোঁজ রয়েছে স্থানীয় দু’জন জনপ্রতিনিধি। তবে স্বজনদের দাবি তাদেরকে জোরপূর্বক অপহরণ করে নিয়ে গেছে সন্তু লারমার নেতৃত্বাধীন পাহাড়ের আঞ্চলিক সশস্ত্র সন্ত্রাসী দল জেএসএস।

নিখোঁজের বিষয়টি নিশ্চিত করেছে রাঙামাটির চন্দ্রঘোনা থানা পুলিশ।

নিখোঁজ দু’জনের একজন রাজস্থলী উপজেলাধীন বাঙ্গালহালিয়া ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ডের মেম্বার ক্যাচিংহ্লা মারমা (৩৪) ও অপরজন ৮নং ওয়ার্ডের মেম্বার ইখ্যাইমং মারমা (৩৬)। নিখোঁজদের মধ্যে ক্যাচিংহ্লা মারমা’র স্ত্রী বাঙ্গালহালিয়াস্থ চন্দ্রঘোনা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

এদিকে ৭নং ওয়ার্ডের মেম্বার ক্যাচিংহ্লা মারমার পারিবারিক সূত্র জানিয়েছে, গত ৭ই এপ্রিল সকালে বাঙ্গালহালিয়া বাজারে এসে দুই মেম্বার এক সাথেই নিখোঁজ হয়। এই ঘটনার পর থেকেই তাদের খোঁজে বিভিন্ন স্থানে যোগাযোগ করেও কোনো খবর পায়নি পরিবার।

নাম প্রকাশে অনিচ্ছুক পরিবারের অন্যান্য সদস্যরা জানিয়েছেন, অপহৃত দু’জনকেই উপজাতি আঞ্চলিক সশস্ত্র সন্ত্রাসী সংগঠন জেএসএস এর পক্ষ থেকে প্রাণনাশের হুমকি দেয়া হয়েছিলো। এই হুমকির কারনেই ৮নং ওয়ার্ডের মেম্বার ইখ্যাইমং মারমা প্রাণভয়ে আগাপাড়া না থেকে বাঙ্গালহালিয়া বাজারে তালুকদার মার্কেটের তিন তলায় স্বপরিবারে বসবাস করতেন। এভাবেই তারা ইউনিয়ন পরিষদের কার্যক্রম পরিচালনা করেন।

নিখোঁজের দিন তারা দুইজন একসাথে বাজারে আসেন। তারপর থেকে তারা অদ্যবধি নিখোঁজ রয়েছেন। তাদের ব্যবহৃত মোবাইল ফোন বন্ধ ও তাদের সাথে কোন প্রকারের যোগাযোগ করা যাচ্ছে না। এ বিষয়ে নিখোঁজ ক্যাচিংহ্লা মারমা এর স্ত্রী চন্দ্রঘোনা থানায় একটি নিখোঁজ ডায়েরি করেন যাহার নাম্বার-৩৫৫, ১০/০৪/২০২৪ইং। পারিবারিক সূত্র জানিয়েছে, নিখোঁজদের সর্বশেষ অবস্থান বান্দরবানে বলে তারা জানতে পেরেছেন।

চন্দ্রঘোনা থানার অফিসার ইনচার্জ মোঃ আনসারুল করিম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, ‘আমরা বিষয়টি অবহিত হয়েছি এবং তাদেরকে উদ্ধারে তৎপরতা অব্যাহত রয়েছে। অপর এক প্রশ্নের জবাবে ওসি জানান, কে বা কারা এই ঘটনার সাথে জড়িত সেটি এখনো নিশ্চিত হওয়া যায়নি। নিখোঁজদের উদ্ধারের পর বিস্তারিত জানা যাবে।’

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।