দেশে ফিরলেন ভারতে পাচার হওয়া ১৩ বাংলাদেশি নারী ও শিশু

দেশে ফিরলেন ভারতে পাচার হওয়া ১৩ বাংলাদেশি নারী ও শিশু

দেশে ফিরলেন ভারতে পাচার হওয়া ১৩ বাংলাদেশি নারী ও শিশু
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

অবৈধ পথে ভারতে পাচার হওয়া ১৩ বাংলাদেশি নারী ও শিশুকে কারাভোগ শেষে বেনাপোল সীমান্ত দিয়ে বাংলাদেশে ফেরত পাঠিয়েছে ভারতীয় পুলিশ। তাদের ভালো কাজের লোভ দেখিয়ে ভারতে পাচার করা হয়েছিল বলে জানা গেছে।

রোববার (২৩ জুন) সন্ধ্যায় ভারতের পেট্রাপোল দিয়ে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের কাছে তাদের হস্তান্তর করা হয়। পরে আইনি সহায়তার জন্য তাদের গ্রহণ করে পোর্টথানা পুলিশ।

ফেরত আসা বাংলাদেশিরা হলেন, বাগেরহাট জেলার মুয়াঘাট উপজেলার আমজেদ তালুকদারের ছেলে রফিক তালুকদার (৬৬), মামুন তালুকদার (২৫),নাজমুল সিকদার (৩৮), রাজু ভূঁইয়া (২৪), সাত্তার মোল্লা (৫৩), ওমর ফারুক শেখ (২৬), আফছানা আক্তার লাকী (২২) ফাতেমা (৪), আব্দুল আমিন (৬), ফাতেমা (২৮), মরিয়ম (২৩), ফাহিম (২) মাহিম, (৪)।

বেনাপোল ইমিগ্রেশনের ওসি আযহারুল ইসলাম জানান, সংসারে অভাব অনটনের সুযোগ নিয়ে ভালো কাজের কথা বলে দালাল চক্র দুই বছর আগে তাদের সীমান্ত পথে ভারতে নেয়। পরে প্রতিশ্রুতি ভঙ্গ করে তাদের সেখানে ফেলে চলে আসেন। এ সময় অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতীয় পুলিশ তাদের আটক করে কারাগারে পাঠায়। সেখানে দেড় থেকে দুই বছর কারাভোগের পর তারা দেশে ফেরার সুযোগ পায়। কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে তাদের পরিবারের কাছে তুলে দেবে পুলিশ।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।