সারাদেশে ডেঙ্গুতে মৃত্যু ৪৫০ ছাড়ালো - Southeast Asia Journal

সারাদেশে ডেঙ্গুতে মৃত্যু ৪৫০ ছাড়ালো

“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

গত ২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ৯ জন মারা গেছেন। এর মধ্যে ৭ জন ঢাকার এবং ২ জন ঢাকার বাইরের। এ নিয়ে সরকারি হিসাবে গত জানুয়ারি থেকে এ পর্যন্ত ডেঙ্গুতে মোট ৪৫৩ জনের মৃত্যু হলো।

শুক্রবার (১৮ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এদিকে গত ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ১ হাজার ৫৬৫ জন। এরমধ্যে ঢাকা সিটিতে ৮০৪ এবং ঢাকা সিটির বাইরে বিভিন্ন হাসপাতালে ৭৬১ জন ভর্তি হয়েছে।

এতে বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ৭ হাজার ৫৭৩ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছেন। ঢাকা মহানগরীর সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ৩ হাজার ৬২৩ এবং ঢাকার বাইরে অন্যান্য বিভাগে ভর্তি রয়েছে ৩ হাজার ৯৫০ জন রোগী।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে ৯৫ হাজার ৮৭৭ জন রোগী হাসপাতালে ভর্তি হন। এর মধ্যে ঢাকা সিটিতে ৪৬ হাজার ৯৩৩ এবং ঢাকার বাইরে ৪৮ হাজার ৯৪৪ জন। এদিকে এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে এখন পর্যন্ত যে ৪৫৩ জন মারা গেছেন, তাদের মধ্যে ঢাকা সিটিতে ৩৪৩ জন ও ঢাকার বাইরে ১১০ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ২ হাজার ৬৪৪ জন। এর মধ্যে ঢাকা সিটির ৯৭৮ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন স্থানে সুস্থ হয়েছেন ১ হাজার ৬৬৬ জন।

এছাড়াও, চলতি বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত চিকিৎসা শেষে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৮৭ হাজার ৮৫১ জন। এর মধ্যে ঢাকা সিটিতে ৪২ হাজার ৯৬৭ এবং ঢাকার বাইরে দেশের বিভিন্ন স্থানে সুস্থ হয়েছেন ৪৪ হাজার ৮৮৪ জন।