ভাঙারি দোকানে মর্টারশেল, নিস্ক্রিয় করল সেনাবাহিনী - Southeast Asia Journal

ভাঙারি দোকানে মর্টারশেল, নিস্ক্রিয় করল সেনাবাহিনী

ভাঙারি দোকানে মর্টারশেল, নিস্ক্রিয় করল সেনাবাহিনী
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

সাত দিন আগে পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় একটি ভাঙারি দোকান থেকে উদ্ধার হওয়া মর্টারশেলটি নিষ্ক্রিয় করেছে সেনাবাহিনী বোম্ব ডিস্পোজাল ইউনিটের সদস্যরা।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলার বাংলাবান্ধা ইউনিয়নের হুলাসুজোত এলাকার একটি ভুট্টা ক্ষেতের পাশে বাংলাদেশ সেনাবাহিনীর রংপুর ৬৬ পদাতিক ডিভিশনের ৬ ইঞ্জিনিয়ারিং ব্যাটালিয়নের মেজর আব্দুল্লাহ আল সায়েমের নেতৃত্বে ১৪ সদস্যর একটি বিশেষজ্ঞ দল মর্টালশেলটি সফলভাবে ধ্বংস করে।

রাতে তেতুঁলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজয় কুমার রায় বিষয়টি নিশ্চিত করেছেন। এসময় তেতুঁলিয়া মডেল থানা পুলিশের একটি প্রতিনিধি দল উপস্থিত ছিলেন।

এর আগে গত বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) রাতে জেলার তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা ইউনিয়নের শিপাইপাড়া বাজারে মেসার্স রুপা ট্রেডার্স নামে এক ভাঙারির দোকানে বস্তুটি দেখতে পায় স্থানীয়রা। পরে থানা পুলিশে খবর দেয়া হলে পুলিশ মর্টারশেলটিকে চিহ্নিত করে দোকানের ভেতরেই গর্ত করে বালির বস্তা দিয়ে চাপা দিয়ে বেষ্টনী দিয়ে নিরাপদে সংরক্ষণের ব্যবস্থা করে।

ওসি সুজয় কুমার রায় বলেন, মর্টারশেলটি ভারত, নেপাল ও ভূটান থেকে আমদানি করা পাথরের সঙ্গে আসতে পারে বলে ধারণা করা হচ্ছে। তবে সেটি অবিস্ফোরিত ছিল। মর্টালশেল চিহ্নিত করে পরদিন সেনাবাহিনীকে লিখিতভাবে অবগত করা হলে উদ্ধারের ৭ দিনের মাথায় সেনাবাহিনীর একটি দল এসে মর্টারশেলটি সফলভাবে ধ্বংস করে।

মর্টারশেলটি ৫১ মিলিমিটার প্যাকেট বোম বলে সেনাবাহিনী সূত্রে জানা গেছে। তবে মরিচা ধরার কারণে এটা তৈরির কোনো তারিখ পাওয়া যায়নি বলেও জানান তিনি।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।