সন্দ্বীপে আশ্রয়ণ-২ প্রকল্পের ৬৮ টি পাকা ব্যারাকহাউজ হস্তান্তর করলো নৌবাহিনী - Southeast Asia Journal

সন্দ্বীপে আশ্রয়ণ-২ প্রকল্পের ৬৮ টি পাকা ব্যারাকহাউজ হস্তান্তর করলো নৌবাহিনী

সন্দ্বীপে আশ্রয়ণ-২ প্রকল্পের ৬৮ টি পাকা ব্যারাকহাউজ হস্তান্তর করলো নৌবাহিনী
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলাস্থ উড়িরচরে গৃহহীন ও ছিন্নমূল জনগণের জন্য নির্মিত ৬৮ টি পাকা ব্যারাক আজ মঙ্গলবার (৫ মার্চ) স্থানীয় প্রশাসনের নিকট আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেছে বাংলাদেশ নৌবাহিনী।

‘আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার’ এ স্লোগানে উদ্দীপ্ত মাননীয় প্রধানমন্ত্রীর প্রত্যক্ষ দিক নির্দেশনায় ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের আওতায় এবং সশস্ত্র বাহিনী বিভাগের সার্বিক তত্ত্বাবধানে এই ব্যারাক হাউজসমূহ নির্মাণ করে বাংলাদেশ নৌবাহিনী। প্রতিটি ব্যারাকে ৫ টি করে মোট ৩৪০ টি ইউনিট রয়েছে। যার প্রতি ইউনিটে একটি করে গৃহহীন পরিবার থাকতে পারবে। প্রতিটি ব্যারাকে রয়েছে পৃথক রান্নাঘর এবং বাথরুম সুবিধা। নৌবাহিনীর নির্মিত আবাসন ব্যারাকগুলো জেলা প্রশাসকের প্রতিনিধির নিকট আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়। এ সময় নৌবাহিনীর প্রতিনিধি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এর আগে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় বাগেরহাট, ভোলা, পিরোজপুর, বরগুনা, বরিশাল, ঝালকাঠি, চট্টগ্রাম, নোয়াখালী ও কক্সবাজার জেলায় সর্বমোট ২৩২ টি প্রকল্পে ৪৪৯২ টি ব্যারাক হাউজ নির্মাণ শেষে স্থানীয় প্রশাসনের নিকট হস্তান্তর করে বাংলাদেশ নৌবাহিনী। এ সকল ব্যারাকে আশ্রয় পেয়েছে ৩৩,৮২৫ টি গৃহহীন পরিবার।

এছাড়া বর্তমানে কমান্ডার চট্টগ্রাম নৌ অঞ্চল অধীন চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলায় ১ টি প্রকল্পে ৬৮ টি ব্যারাক হাউজ নির্মাণ কাজ চলমান রয়েছে। যা শেষ হলে আরও ৩৪০ টি ভূমিহীন পরিবারের বাসস্থান নিশ্চিত হবে।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।