যশোরে বিজিবির অভিযানে ৭ কেজি ওজনের ৬০ টি স্বর্ণের বার উদ্ধার - Southeast Asia Journal

যশোরে বিজিবির অভিযানে ৭ কেজি ওজনের ৬০ টি স্বর্ণের বার উদ্ধার

“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

যশোর সীমানন্তে অভিযান পরিচালনা করে ৭ কেজি ওজনের ৬০ টি স্বর্ণের বার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। গত ৪ঠা ডিসেম্বর শুক্রবার গভীর রাতে সীমান্তের মেইন পিলার ৩৯ হতে আনুমানিক ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে দক্ষিণ পূর্ব কোনে শাহজাদপুর মাঠ হতে এসব স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে।

যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল মোঃ সেলিম রেজা জানান, দীর্ঘদিন যাবত হুন্ডি, মাদক, চেরাচালান ও স্বর্ণ আটকের নিমিত্তে বিজিবি’র বিশেষ পরিকল্পনা অনুযায়ী গোয়েন্দা তৎপরতাসহ অভিযান জোরদার করা হয়েছে। এছাড়াও, করোনাকালীন সময়ে চোরাকারবারীদের যেকোন তৎপরতা ও কর্মকান্ড রহিত করনের লক্ষে বিশেষ গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি ও অপারেশনাল কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। যার ফলশ্রুতিতে গত ৪ ডিসেম্বর
গভীর রাতে বেনাপোল বিওপিতে কর্মরত বিজিবি সদস্যদের নিয়ে একটি বিশেষ চোরাচালান বিরোধী অভিযান পরিচালনা করা হয়। উক্ত অভিযানে সীমান্ত মেইন পিলার ৩৯ হতে আনুমানিক ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে দক্ষিণ পূর্ব কোনে শাহজাদপুর মাঠ হতে মালিকবিহীন অবস্থায় ৭ কেজি ওজনের ৬০ টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার আনুমানিক সিজার মূল্য চার কোটি ঊননব্বই লক্ষ ত্রিশ হাজার টাকা। উদ্ধারকৃত স্বর্ণের বার থানায় জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন বলে জানান তিনি।