বান্দরবানে আড়াই কোটি টাকার আফিমসহ উপজাতি যুবক আটক - Southeast Asia Journal

বান্দরবানে আড়াই কোটি টাকার আফিমসহ উপজাতি যুবক আটক

“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

বান্দরবানে আড়াই কোটি টাকার আফিমসহ লেম থার সাং বম নামে এক যুবককে (৩৩) আটক করেছে জেলা জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই)’র সদস্যরা।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) বিকেল সাড়ে ৫টার দিকে বান্দরবান সদরের বালাঘাটার স্বর্ণমন্দির এলাকা থেকে তাঁকে আটক করা হয়। আটক লেম থার সাং বম জেলার রুমা উপজেলার সালুপি পাড়া এলাকার পাম কুম বমের ছেলে।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জেলার বালাঘাটার স্বর্ণমন্দির এলাকায় অভিযান পরিচালনা করে বান্দরবানের এনএসআই এর সদস্যরা। এ সময় ৩ কেজি নিষিদ্ধ মাদক আফিম নিজ হেফাজতে রাখার দায়ে লেম থার সাং বম নামে এই যুবককে আটক করে সদর থানায় হস্তান্তর করা হয়। উদ্ধার হওয়া আফিমের বাজার মূল্য প্রায় আড়াই কোটি টাকা বলে ধারণা করা হচ্ছে। দীর্ঘদিন ধরে তিনি মাদক ব্যবসায় জড়িত।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার হোসাইন মো. রায়হান কাজেমী জানান, আফিমসহ আটক লেম থার সাং বমের বিরুদ্ধে আইনানুগ প্রক্রিয়া চলমান রয়েছে।

উল্লেখ্য, বান্দরবানের রুমা ও থানচি উপজেলার মিয়ানমারের সীমান্তবর্তী এলাকায় পপি চাষ করে দেশি ও বিদেশি বিভিন্ন সশস্ত্র গ্রুপ। আর পপি থেকে নিষিদ্ধ আফিম তৈরি করে দেশের বিভিন্ন জেলায় চড়া দামে বিক্রি করা হয়।