বৃষ্টি-তুষারপাতে পাকিস্তানে ২৯ জনের মৃত্যু - Southeast Asia Journal

বৃষ্টি-তুষারপাতে পাকিস্তানে ২৯ জনের মৃত্যু

বৃষ্টি-তুষারপাতে পাকিস্তানে ২৯ জনের মৃত্যু
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

পাকিস্তানে গত কয়েকদিনের বৃষ্টি ও তুষারপাতে ২৯ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে সবচেয়ে বেশি হতাহতের ঘটনা ঘটেছে খাইবার পাখতুনখাওয়াতে। নিহতদের মধ্যে ১৬ জনই হলো শিশু।

রোববার (৩ মার্চ) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম এক্সপ্রেস ট্রিবিউন।

বৃষ্টি ও তুষারে শুধুমাত্র খাইবার পাখতুনখাওয়াতে প্রাণ হারিয়েছেন ২৪ জন। যার মধ্যে শিশ ১৪ জন। এছাড়া বিভিন্নভাবে আহত হয়েছেন আরও ৩৪ জন।

প্রাদেশিক বিপর্যয় ব্যবস্থাপনা কর্তৃপক্ষ (পিডিএমএ) জানিয়েছে, বন্ধ হয়ে যাওয়ার সড়কগুলো খুলে দেওয়ার কাজ চলছে। তবে অব্যাহত তুষারপাতের কারণে এই কার্যক্রম ব্যহত হচ্ছে।

বৃষ্টি ও তুষারে সাধারণ মানুষের মৃত্যুর পাশপাশি অনেক বাড়িঘর ধ্বংস হয়ে গেছে। এছাড়া তুষারের নিচে আটকা পড়েছে অনেক পশুপাখি।

পিডিএমএ সতর্কতা দিয়ে বলেছে, এই বৃষ্টি ও তুষারপাত আরও কয়েকদিন অব্যাহত থাকবে। এতে করে খাইবার পাখতুনখাওয়ার পাহাড়গুলো ভারী তুষারে ঢাকা পড়বে।

ভারী বৃষ্টিপাতের কারণে অনেক জায়গায় ভূমিধস হয়েছে। এতে করে অনেক মানুষ তাদের বাড়ি-ঘরের নিচে আটকা পড়েছেন। আটকেপড়া এসব মানুষকে উদ্ধারে এখন উদ্ধার অভিযান চলছে।

এছাড়া বৃষ্টি ও তুষারপাতের কারণে অনেক সড়ক বন্ধ হয়ে গেছে। এতে করে সাধারণ মানুষের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

এই প্রাকৃতিক বিপর্যয়ে সবচেয়ে বেশি ক্ষয়ক্ষতির শিকার হয়েছেন দুর্গম ও পাহাড়ি অঞ্চলের মানুষ। এখন আশঙ্কা করা হচ্ছে, মহাসড়কগুলোও বৃষ্টি ও তুষারে বন্ধ হয়ে যেতে পারে। আর এটি হলে বড় বিপর্যয়ের মুখে পড়বেন সেসব অঞ্চলের মানুষ।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।