বগুড়া সেনানিবাসে ৭দিন ব্যাপী সমরাস্ত্র প্রদর্শনীর উদ্বোধন - Southeast Asia Journal

বগুড়া সেনানিবাসে ৭দিন ব্যাপী সমরাস্ত্র প্রদর্শনীর উদ্বোধন

বগুড়া সেনানিবাসে ৭দিন ব্যাপী সমরাস্ত্র প্রদর্শনীর উদ্বোধন
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ উদযাপন উপলক্ষে রবিবার সকালে বগুড়া সেনানিবাসে ৭দিন ব্যাপী সমরাস্ত্র প্রদর্শনী ২০২৪ এর উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

এরিয়া সদর দপ্তর বগুড়ার সার্বিক তত্ত্বাবধানে ও ৪ সিগন্যাল ব্যাটালিয়নের ব্যবস্থাপনায় অনুষ্ঠিত এই সমরাস্ত্র প্রদর্শনীতে বাংলাদেশ সেনাবাহিনীকে আধুনিকায়ন ও যুদ্ধ সক্ষমতার যাবতীয় সরঞ্জামাদি, পদাতিক অস্ত্র, ক্ষেপনাস্ত্র, অত্যাধুনিক ট্যাংক, আর্টিলারি গান, ইঞ্জিনিয়ারর্স, সিগন্যালস, এএসসি, এএমসি, অর্ডন্যান্স, ইএমইসহ বিভিন্ন কোরের আধুনিক সরঞ্জামাদি প্রদর্শন করা হয়।

প্রধান অতিথি হিসেবে সমরাস্ত্র প্রদর্শনীর উদ্বোধন করেন ১১ পদাতিক ডিভিশনের জিওসি ও বগুড়া এরিয়া কমান্ডার মেজর জেনারেল মোঃ খালেদ-আল-মামুন।

অনুষ্ঠানে প্রধান অতিথি গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন বাংলাদেশের স্বাধীনতার রূপকার, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

এ সময় তিনি বাংলাদেশ সেনাবাহিনীর গৌরবোজ্জ্বল ঐতিহ্য ও দেশ মাতৃকার সেবায় এ বাহিনীর অবদানের কথা উল্লেখ করার পাশাপাশি আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা অর্জন করে একবিংশ শতাব্দীর কঠিন চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত থাকার জন্য সেনাসদস্যদের প্রতি আহ্বান জানান। সেই সাথে দেশ মাতৃকার সেবায় নিজেকে আত্মনিয়োগ করতে উদ্বুদ্ধ করেন।

তিনি আরো বলেন, সশস্ত্র বাহিনী কর্তৃক আয়োজিত এই সমরাস্ত্র প্রদর্শনী সামরিক বেসামরিক প্রশাসনের মেলবন্ধন ও দেশের সাধারণ জনগণের সাথে সশস্ত্র বাহিনীর সম্পর্ক আরো দৃঢ় করবে। এছাড়াও সমরাস্ত্র প্রদর্শনীর মাধ্যমে বর্তমান প্রজন্মের সকলের মাঝে বাংলাদেশ সেনাবাহিনী সম্পর্কে ইতিবাচক ধারণা তৈরি করবে যা তাদের ভবিষ্যতে সেনাসদস্য হিসেবে দেশের সেবায় কাজ করতে অনুপ্রাণিত করবে।

অনুষ্ঠানে এসময় বাংলাদেশ সেনাবাহিনী বগুড়া এরিয়ার ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, বগুড়া জেলা প্রশাসক মোঃ সাইফুল ইসলাম, বগুড়া পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) সুদীপ কুমার চক্রবর্ত্তী, র‍্যাব-১২ বগুড়ার কোম্পানী কমান্ডার মীর মনির মনির হোসেনসহ বীর মুক্তিযোদ্ধাগণ, বগুড়া এরিয়ার বিভিন্ন পদবীর সেনা অফিসার, জুনিয়র কমিশন্ড অফিসার, অন্যান্য পদবীর সৈনিকবৃন্দ, বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থীবৃন্দ ও আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

উদ্বোধন পরবর্তী প্রধান অতিথি অন্যান্য অতিথিবৃন্দদের সাথে নিয়ে প্রদর্শনীতে থাকা সেনাবাহিনীর বিভিন্ন ইউনিটের স্টল পরিদর্শন করেন।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।