রামু সেনানিবাসে সপ্তাহব্যাপী সমরাস্ত্র প্রদর্শনী শুরু - Southeast Asia Journal

রামু সেনানিবাসে সপ্তাহব্যাপী সমরাস্ত্র প্রদর্শনী শুরু

রামু সেনানিবাসে সপ্তাহব্যাপী সমরাস্ত্র প্রদর্শনী শুরু
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে ২৪-৩০ মার্চ ২০২৪ পর্যন্ত রামু সেনানিবাসে কক্সবাজার অঞ্চলের সমরাস্ত্র প্রদর্শনী আয়োজন করা হয়। রোববার ২৪ মার্চ ২০২৪ বিকাল ৩টায় প্রর্দশনীর উদ্ধোধন করেন ১০ পদাতিক ডিভিশনের জিওসি এবং কক্সবাজার এরিয়া কমান্ডার মেজর জেনারেল মোঃ মাসুদুর রহমান।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আশেকুল্লাহ রফিক এমপি। এছাড়াও অনুষ্ঠানে কক্সবাজার সদর উপজেলা চেয়ারম্যান কায়ছারুল হক জুয়েল এবং কক্সবাজার অঞ্চলের সেনা, নৌ ও বিমান বাহিনীর জ্যেষ্ঠ কর্মকর্তাবৃন্দ, সশস্ত্র বাহিনীর সর্বস্তরের সদস্যরা উপস্থিত ছিলেন।

কক্সবাজার এরিয়া কমান্ডার মেজর জেনারেল মোঃ মাসুদুর রহমান উদ্বোধনী বক্তব্যে বলেন, মার্চ মাস অনেকগুলো কারনে স্মৃতিবহুল। ২৬ মার্চ আমাদের স্বাধীনতা দিবস। তাই এই মাসে সমরাস্ত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। শিক্ষার্থীদের জন্য এই প্রদর্শনী উন্মুক্ত রাখা হয়েছে। এতে করে তারা মুক্তিযুদ্ধের প্রেরণায় উদ্ভুদ্ধ হয়ে দেশের সেবায় আত্মনিয়োগ করতে পারবে।

বাংলাদেশ সেনাবাহিনীর অত্যাধুনিক সামরিক সরঞ্জামাদির পাশাপাশি মহান মুক্তিযুদ্ধে সশস্ত্র বাহিনীর অবদান ও বীরত্বগাঁথা, বর্তমান সরকারের পনের বছরে সশস্ত্র বাহিনীর উন্নয়ন/ আধুনিকায়ন, দেশ ও জাতি গঠনে সশস্ত্র বাহিনীর ভুমিকা এবং জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে সশস্ত্র বাহিনীর অবদান এই প্রর্দশনীতে তুলে ধরা হয়।

বর্ণিত প্রদর্শনী আগামী ২৬ ও ৩০ মার্চ সকাল ১১টা হতে বিকাল ৫টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। এছাড়াও ২৮ মার্চ ২০২৪ তারিখ সকাল ১১টা হতে বিকাল ৫টা পর্যন্ত কক্সবাজার জেলার সকল স্কুল ও কলেজের ছাত্র-ছাত্রীদের জন্য উন্মুক্ত থাকবে বলে জানানো হয়।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।