টেকনাফ সীমান্তে ফের গোলাগুলির শব্দ - Southeast Asia Journal

টেকনাফ সীমান্তে ফের গোলাগুলির শব্দ

টেকনাফ সীমান্তে ফের গোলাগুলির শব্দ
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

মিয়ানমারের রাখাইন রাজ্যে আরাকান আর্মি ও সশস্ত্র বাহিনীর মধ্যে চলমান সংঘর্ষে মর্টারশেল ও গুলির শব্দ শোনা যাচ্ছে কক্সবাজারের টেকনাফ সীমান্তে। রোববার রাত ১০টার পর থেমে থেমে টেকনাফের হোয়াইক্যংয়ের নাফ নদীর সীমান্তে ব্যাপক গোলাগুলির শব্দ শোনা যায়। এর আগে গত ১৮ মার্চ সীমান্তে মর্টারশেলের শব্দ শুনেছিলেন স্থানীয়রা।

এসব তথ্য নিশ্চিত করেছেন হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য নুর কবির। তিনি বলেন, এখন রাত ১টা বাজে, এরপরও গোলার শব্দ শোনা যাচ্ছে সীমান্তে। এমনকি আমার বাড়ি পর্যন্ত ভারী গোলার শব্দ পাওয়া যাচ্ছে।

স্থানীয়রা জানান, কয়েক দিন বন্ধ থাকার পর রোববার রাত থেকে হোয়াইক্যং সীমান্তের খারাংখালী, নয়া বাজার, মিনা বাজার, কানজর পাড়া, জিম্মখালী, উনচিপ্রাং, লম্বাবিল সীমান্তের মিয়ানমারের ভারী গোলার বিকট শব্দ শোনা যাচ্ছে। এতে সীমান্তবর্তী মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

হোয়াইক্যং সীমান্তের বসবাসকারী মোহাম্মদ ফারুক বলেন, রোববার রাত থেকে নাফ নদের ওপার থেকে ভারী গোলার শব্দ ভেসে আসছে। সীমান্ত এলাকার লোকজন আতঙ্কে রয়েছে। মনে হচ্ছে মাটি খুঁড়ে কেউ নিয়ে যাচ্ছে।

টেকনাফের হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের ৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মোহাম্মদ আলম বলেন, সীমান্তে গোলার শব্দ শোনা যাচ্ছে। অন্যদিনের তুলনার আজ শব্দ বিকট।

মিয়ানমার মংডু ও বুথিডং শহরে দেশটির বিচ্ছিন্নতাবাদী সংগঠন আরাকান আর্মির সঙ্গে সেনাবাহিনীর তুমুল সংঘর্ষ চলছে। টেকনাফ উপজেলার হোয়াইক্যং থেকে শাহপরীর দ্বীপ পর্যন্ত ৫৪ কিলোমিটার নাফ নদে বিজিবি ও কোস্টগার্ডের টহল বৃদ্ধি করেছে।

এর আগে বিজিবির টেকনাফ-২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোঃ মহিউদ্দিন আহমেদ জানান, সীমান্ত অনুপ্রবেশ ঠেকানার পাশাপাশি যেকোনো পরিস্থিতি মোকাবিলায় বিজিবি সদস্যরা প্রস্তুত রয়েছেন।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।