সাজেকে ডায়রিয়া আক্রান্তদের চিকিৎসা দিচ্ছে বিজিবি

সাজেকে ডায়রিয়া আক্রান্তদের চিকিৎসা দিচ্ছে বিজিবি

সাজেকে ডায়রিয়া আক্রান্তদের চিকিৎসা দিচ্ছে বিজিবি
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউ ডেস্ক

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের দূর্গম তিনটি অরুণ পাড়া, তারুম পাড়া ও নিউথাংনাং পাড়ায় জ্বর কাশি রক্ত বমি ও ডায়রিয়া আক্রান্ত হয়ে মুমূর্ষু অবস্থায় পড়ে আছে অর্ধশতাধিক মানুষ। এসব এলাকার আশপাশে কোন কমিউনিটি ক্লিনিক ও হাসপাতাল না থাকায় চিকিৎসা নিতে পারছেনা কেউ। সড়ক যোগাযোগ ব্যাবস্থা না থাকায় দ্রুত পাঠানো যাচ্ছে না চিকিৎসা সরঞ্জাম।

এদিকে, আক্রান্তদের চিকিৎসা দিতে এগিয়ে আসে ৫৪ বিজিবি বাঘাইহাট ব্যাটালিয়ন। এছাড়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকেও পাঠানো হয়েছে ৬ সদস্যের মেডিকেল টিম।

৫৪ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ আসাদুজ্জামান এর নির্দেশে সাজেকের নিউথাংনাং পাড়া বিওপির কমান্ডার নায়েক সুবেদার কামরুজ্জামান এর নেতৃত্বে সোমবার একটি মেডিকেল টিম দিনভর বেটলিং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে শতাধিক পরিবারের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ও প্রয়োজনীয় ঔষধ বিতরন করেন।

বিজিবি অধিনায়ক লেঃ কর্নেল আসাদুজ্জামান বলেন, বিজিবির জনকল্যাণমুখী কাজের নিয়মিত অংশ হিসেবে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করা হয়েছে।

এদিকে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর পক্ষ থেকেও ৬ সদস্যদের একটি মেডিকেল টিম আক্রান্ত এলাকায় পাঠানো হয়েছে এলাকাটি দুর্গম ও সড়ক যোগাযোগ ব্যবস্থা না থাকায় পায়ে হেটে মেডিকেল টিম এখনো পৌঁছাতে পারেনি।

রাঙামাটির সিভিল সার্জেন ডাঃ নুয়েন খিসা বিষয়টি নিশ্চিত করে বলেন, গত এক সাপ্তাহ ধরে জ্বর কাশি মাথা ব্যাথায় আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়েছে মানুষ। জ্বরের কারণে মুলত কারো কারো বমি পাতলা পায়খানাও হচ্ছে তবে ডায়রিয়ার প্রকোপ নয়।

উল্লেখ্য, গত ২০১৬, ২০২০ ও ২০২৩ সালে এসব এলাকায় ডায়রিয়া ও হামে আক্রান্ত হয়ে ৯ শিশু সহ ১৫ জন গ্রামবাসির মৃত্যু হয়। স্থানীয়দের দাবী সাজেক ও আশপাশের দুর্গম এলাকায় হাসপাতাল ও কমিউনিটি ক্লিনিক স্থাপনের।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।