আন্তর্জাতিক হ্যান্ডবল সিরিজে চ্যাম্পিয়ন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী

আন্তর্জাতিক হ্যান্ডবল সিরিজে চ্যাম্পিয়ন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী

আন্তর্জাতিক হ্যান্ডবল সিরিজে চ্যাম্পিয়ন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

মালদ্বীপে অনুষ্ঠিত “আন্তর্জাতিক ফ্রেন্ডলি হ্যান্ডবল সিরিজ-২০২৪” এ ডিএসসি হ্যান্ডবল ক্লাব, ভেলিদো ইউনাইটেড ক্লাব ও মালদ্বীপ অনূর্ধ্ব-২০ জাতীয় হ্যান্ডবল দলকে ৩-০ ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী পুরুষ হ্যান্ডবল দল। গত ২৬ জুন শুরু হওয়া আন্তর্জাতিক হ্যান্ডবল সিরিজটি শেষ হয় ৩০ জুন।

মঙ্গলবার (২ জুলাই) বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সদর দপ্তরে এই অর্জনে খেলোয়াড়, কোচ, প্রতিনিধি দলের প্রধান উপমহাপরিচালক প্রশিক্ষণ মো. জিয়াউল হাসানসহ সংশ্লিষ্ট সকলকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়। শুভেচ্ছা জানান বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল একেএম আমিনুল হক।

একেএম আমিনুল হক বলেন, দ্বিপাক্ষিক সিরিজটিতে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী হ্যান্ডবল দলের অসাধারণ কৃতিত্ব আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনে বাংলাদেশের মর্যাদা ও ভাবমূর্তি উজ্জ্বল করেছে। ক্রীড়াক্ষেত্রে এই সৌহার্দ্যপূর্ণ সম্পর্কের প্রভাব দ্বিপাক্ষিক আরো বিভিন্ন অঙ্গনে সুদূরপ্রসারী ভূমিকা রাখবে বলে তিনি অভিমত ব্যক্ত করেন। আন্তর্জাতিক অঙ্গনে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর হ্যান্ডবল দলকে অংশগ্রহণের ‍সুযোগ প্রদানের জন্য মহাপরিচালকের প্রতি বিশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান খেলোয়াড়বৃন্দ ও সংশ্লিষ্টরা।

এদিকে পাঁচ দিনব্যাপী তিন ম্যাচের এই সিরিজর প্রথম ম্যাচে মালদ্বীপ ডিএসসি হ্যান্ডবল ক্লাবকে ৪১-২৭ গোলে, দ্বিতীয় ম্যাচে ভেলিদো ইউনাইটেড ক্লাবকে ৪০-২৯ গোলে ও তৃতীয় ম্যাচে মালদ্বীপ অনূর্ধ্ব-২০ জাতীয় হ্যান্ডবল দলকে ৪৫-২৪ গোলে পরাজিত করে সিরিজ জয় করে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী পুরুষ হ্যান্ডবল দল। মোঃ রবিউল আওয়াল, মোঃ সাকির সামি ইমন ও মোঃ রাকিবুল হাসান যথাক্রমে তিনটি ম্যাচে সেরা খেলোয়াড় নির্বাচিত হন।

প্রতিযোগিতা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন মালদ্বীপের ক্রীড়া, ফিটনেস ও বিনোদন মন্ত্রী আব্দুল্লাহ রাফিউ। বিশেষ অতিথি হিসেবে ছিলেন মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাই কমিশনার রিয়ার এ্যাডমিরাল এস এম আবুল কালাম আজাদ, মালদ্বীপ হ্যান্ডবল ফেডারেশনের সভাপতি আহমেদ মুজতবা ও ডিএসসি হ্যান্ডবল ক্লাবের সভাপতি কর্ণেল আহমেদ জুবায়ের। আরো ছিলেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী প্রতিনিধি দলের প্রধান উপমহাপরিচালক (প্রশিক্ষণ) মো. জিয়াউল হাসান, পিএএমএস ও টিম লিডার পরিচালক (ক্রীড়া ও সংস্কৃতি) দেওয়ান মাতলুবুর রহমান।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী ক্রীড়া প্রতিনিধিদলের প্রধান উপমহাপরিচালক (প্রশিক্ষণ) মোঃ জিয়াউল হাসান, এসময় প্রধান অতিথি ও বিশেষ অতিথিগণকে মহাপরিচালক, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করেন। মালদ্বীপের পক্ষ থেকেও প্রতিনিধি দল প্রধানকে সম্মননা স্মারক প্রদান করা হয়।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।