পশ্চিমবঙ্গের স্বাধীনতা ঘোষণা করতে মমতার প্রতি আহ্বান আনসারুল্লাহ বাংলা টিমের

পশ্চিমবঙ্গের স্বাধীনতা ঘোষণা করতে মমতার প্রতি আহ্বান আনসারুল্লাহ বাংলা টিমের

পশ্চিমবঙ্গের স্বাধীনতা ঘোষণা করতে মমতার প্রতি আহ্বান আনসারুল্লাহ বাংলা টিমের
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

ভারতের পশ্চিমবঙ্গের স্বাধীনতা ঘোষণা করতে রাজ্যটির মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি আহ্বান জানিয়েছেন আনসারুল্লাহ বাংলা টিমের প্রধান জসিমুদ্দিন রহমানি।

একইসঙ্গে মোদির শাসন থেকে বাংলাকে মুক্ত করতেও মমতার প্রতি আহ্বান জানিয়েছেন তিনি। ভাইরাল একটি ভিডিওতে পশ্চিমবঙ্গ তথা ভারত সম্পর্কে রহমানিকে এই মন্তব্য করতে দেখা গেছে।

রোববার (১৫ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস।

প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশে কারাগার থেকে মুক্তির কয়েকদিন পর আনসারুল্লাহ বাংলা টিমের প্রধান জসিমুদ্দিন রহমানি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে ‘মোদির শাসন থেকে পশ্চিমবঙ্গকে মুক্ত করতে এবং স্বাধীনতা ঘোষণা করতে’ বলেছেন।

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, ভারতশাসিত ‘জম্মু ও কাশ্মিরের স্বাধীনতা’র জন্য পাকিস্তান ও আফগানিস্তানের কাছেও সাহায্য চেয়েছেন জসিমুদ্দিন রহমানি। আনসারুল্লাহ বাংলা টিম হচ্ছে ভারতীয় উপমহাদেশে আল-কায়েদা (একিউআইএস)-এর একটি শাখা এবং ভারতে এটি নিষিদ্ধ সংগঠন।

আরেক ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে-র প্রকাশিত খবরে দাবি করা হয়েছে, একটি ভাইরাল ভিডিওতে রহমানিকে পশ্চিমবঙ্গ তথা ভারত সম্পর্কে এই ধরনের মন্তব্য করতে দেখা গেছে। খুব সম্ভবত এই ভিডিও কোনও হাসপাতালে রেকর্ড করা হয়।

ইন্ডিয়া টুডে জানিয়েছে, ঢাকা-ভিত্তিক একজন ফ্যাক্ট-চেকার ভিডিওটির সত্যতা নিশ্চিত করেছেন।

আরেক ভারতীয় সংবাদমাধ্যম দ্য প্রিন্ট-এ প্রকাশিত প্রতিবেদন অনুসারে, সংশ্লিষ্ট ভাইরাল ভিডিওতে রহমানিকে ভারতের উদ্দেশে হুমকি দিতে শোনা গেছে। তিনি বলেন, “আমি ভারতকে সতর্ক করছি। বাংলাদেশ সিকিম বা ভুটানের মতো নয়। এই দেশ ১৮ কোটি মুসলমানের দেশ। যদি আপনারা বাংলাদেশের দিকে এক পাও অগ্রসর হন, আমরা চীনকে বলব, যাতে তারা চিকেন্স নেক (শিলিগুড়ি করিডোর) বন্ধ করে দেয়। আমরা সেভেন সিস্টার্সকে (উত্তর-পূর্ব ভারতের সাত রাজ্য) বলব, স্বাধীনতা আন্দোলনে যোগদান করতে।”

তিনি আরও বলেন, “কাশ্মিরকে বলো স্বাধীনতার জন্য প্রস্তুত হতে। পাকিস্তান ও আফগানিস্তান একসঙ্গে কাশ্মিরকে স্বাধীনতা পেতে সাহায্য করবে। আমরা কাশ্মিরের স্বাধীনতার জন্য কাজ করব। আমরা পশ্চিমবঙ্গের মমতা বন্দ্যোপাধ্যায়কে বলব- মোদির শাসন থেকে বাংলাকে মুক্ত করতে এবং স্বাধীনতা ঘোষণা করতে। আমি শিখদের বলব, তোমাদের সময় এসেছে, এখন স্বাধীনতার ডাক দাও; ভারতের প্রতিটি প্রদেশে সেই শিখদের যারা খালিস্তানি, আপনাদের (স্বাধীনতা ঘোষণার) সময় এসেছে।”

জসিমুদ্দিন রহমানি আরও বলেছেন, ভারত, চীন, ইউরোপ এবং যুক্তরাষ্ট্রসহ বিশ্বের কোনও দেশের সাথেই সংঘর্ষে লিপ্ত হতে চায় না বাংলাদেশ। তবে তাদের চ্যালেঞ্জ বা অবহেলা করা হলে তারা প্রতিশোধ নেবে।

তিনি বলেছেন, “যদি আমাদের চ্যালেঞ্জ করা হয়, যদি আমরা অবহেলিত হই, যদি আমাদের দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করা হয়, তাহলে বাংলাদেশের তাওহীদ জনগোষ্ঠী যেমন শেখ হাসিনার বিরুদ্ধে জেগে উঠেছে, বাংলাদেশের স্বাধীনতা রক্ষায়, বাংলাদেশে ইসলামকে রক্ষা করতে, মানুষ আপনাদের মুখোমুখি হওয়ার জন্য একত্রিত হবে।”

তিনি আরও বলেন: ‘সেই দিন দূরে নয় যেদিন আপনার দেশও (ভারত) ভেঙে যাবে এবং তাওহিদের পতাকা দিল্লির ওপরে উড়বে।’

উল্লেখ্য, ২০১৩ সালে রহমানিকে গ্রেপ্তার করা হয়েছিল। কট্টর ইসলামবিরোধী ও সমালোচক হিসাবে পরিচিত আহমেদ রাজীব হায়দর নামে এক ব্লগারকে খুনের ঘটনায় জড়িত থাকার অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়।

সরকারি চাকরিতে কোটা নিয়ে ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে বিতাড়িত হয়ে গত ৫ আগস্ট ভারতে পালিয়ে যান সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপরই কারাগার থেকে মুক্তি পান জসিমুদ্দিন রহমানি।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।
  • ইউটিউবেও আছি আমরা। সাবস্ক্রাইব করে ঘুরে আসুন ডিজিটাল কন্টেন্টের দুনিয়ায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *