বাংলাদেশের সুবর্ণজয়ন্তী পালন করবে ভারতও - Southeast Asia Journal

বাংলাদেশের সুবর্ণজয়ন্তী পালন করবে ভারতও

“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীয় বাংলাদেশের পাশাপাশি ভারতও উদযাপন করবে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী। সোমবার সকাল সাড়ে ১১টায় জাতীয় প্রেস ক্লাবের মিডিয়া সেন্টার উদ্বোধন করে তিনি এ কথা বলেন। এসময় ভারতের আর্থিক সহযোগিতায় আধুনিকায়ণ করা মিডিয়া সেন্টেরটি ঘুরে দেখেন তিনি।

পরে আনুষ্ঠানিক প্রতিক্রিয়ায় বিক্রম কুমার দোরাইস্বামী বলেন, এই উদ্যোগ বাংলাদেশকে বিশ্বের কাছে তুলে ধরতে এবং বিশ্বের খবর বাংলাদেশের মানুষকে জানাতে গণমাধ্যমকর্মীদের কাজে সহায়ক ভূমিকা পালন করবে। ভারতের সাথে বাংলাদেশের কৃষ্টি ও সংস্কৃতি মিল থাকায় দুই দেশের সম্পর্ক আগে থেকেই গভীর এবং দিনে দিনে তা আরো বৃদ্ধি পাচ্ছে। প্রেসক্লাবের মিডিয়া সেন্টার সংস্কার কাজে সহযোগিতা করতে পেতে ভারত গর্বিত বলে জানান তিনি।

তিনি আরো বলেন, ১৯৭১ সাল থেকেই ভারত ও বাংলাদেশের মধ্যে সম্পর্ক তৈরি হয়েছে। বাংলাদেশ ভারতের বিভিন্ন ক্ষেত্রের গুরুত্বপূর্ণ সহযোগী। একাত্তর সালে যে সম্পর্ক হয়েছিলো, সেটি এখনও রয়েছে। ভবিষ্যতে এ দুই দেশের সম্পর্ক আরো ভালো হবে। এ বছর বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপিত হবে। এ আয়োজন দুই দেশ একসঙ্গে উদযাপন করবে।

মিডিয়া সেন্টার উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক ইলিয়াস খান, যুগ্ম সম্পাদক মাইনুল আলম ও কোষাধ্যক্ষ শাহেদ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।