চীনে যাওয়ার পথে ভারতের আকাশসীমায় ইরানি উড়োজাহাজে বোমাতঙ্ক - Southeast Asia Journal

চীনে যাওয়ার পথে ভারতের আকাশসীমায় ইরানি উড়োজাহাজে বোমাতঙ্ক

“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

ভারতীয় আকাশসীমায় থাকাকালীন একটি ইরানি যাত্রীবাহী ফ্লাইটে বোমার আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ সময় কর্তৃপক্ষকে সতর্ক করা হয়। ভারতীয় বিমান বাহিনীকে যুদ্ধবিমান প্রস্তুত রাখতেও বলা হয়। খবর এনডিটিভির

ভারতের বিমানবাহিনীর পক্ষ থেকে বলা হয়, ইরানের তেহরান থেকে চীনের গুয়াংজু যাওয়ার পথে মাহান এয়ারের উড়োজাহাজটি ভারতের আকাশসীমা অতিক্রমের সময় আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ সময় অবতরণের জন্য উড়োজাহাজটিকে দুটি বিকল্পের প্রস্তাব দেওয়া হয়েছিল। তবে এসব বিকল্প প্রত্যাখ্যান করে যাত্রা অব্যাহত রাখে উড়োজাহাজটি।

ভারতীয় বিমানবাহিনীর এক বিবৃতিতে বলা হয়, খবর পেয়ে ভারতীয় যুদ্ধবিমান নিরাপদ দূরত্ব বজায় রেখে ইরানি উড়োজাহাজটিকে অনুসরণ করা শুরু করে। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত মাহান এয়ারের উড়োজাহাজটি চীনের আকাশসীমায় প্রবেশ করেছে বলে ফ্লাইট ট্র্যাকিং ওয়েবসাইট ফ্লাইটরাডারে বলা হয়।

ভারতীয় পুলিশ জানিয়েছে, আজ সোমবার সকাল ৯টা ২০ মিনিটে ওই ফ্লাইটে বোমার হুমকিসংক্রান্ত একটি কল আসে। এরপরই দিল্লি বিমানবন্দরে সতর্কতা জারি করা হয়।

ভারতীয় বিমান বাহিনী জানিয়েছে, উড়োজাহাজটিকে প্রথম জয়পুর, পরে চণ্ডীগড়ে অবতরণের পরামর্শ দেওয়া হয়েছিল। তবে এর পাইলট দুটি বিমানবন্দরের কোনোটিতেই অবতরণ না করে যাত্রা অব্যাহত রাখেন।

তাদের এক বিবৃতিতে বলা হয়, তেহরান বোমার ভয়কে উপেক্ষা করতে বলার পর উড়োজাহাজটি চীনে এর গন্তব্যের দিকে যাত্রা অব্যাহত রাখে। তবে পরিস্থিতি মোকাবিলায় ভারতীয় সিভিল এভিয়েশেনের সঙ্গে সমন্বয় করে ভারতীয় বিমান বাহিনী সব রকমের প্রস্তুতি নিয়ে রাখে।