তিন মাস কারাভোগ শেষে দেশে ফিরলেন ১৩৫ ভারতীয় জেলে - Southeast Asia Journal

তিন মাস কারাভোগ শেষে দেশে ফিরলেন ১৩৫ ভারতীয় জেলে

“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

তিন মাস চার দিন কারাভোগ শেষে ১৩৫ জন ভারতীয় জেলে দেশে ফিরেছেন। মঙ্গলবার (৪ অক্টোবর) বেলা ১১টায় বাগেরহাট আদালত থেকে খালাস পেয়ে দুপুরেই মোংলায় চলে আসেন তারা। এরপর মোংলার ফেরিঘাট এলাকায় থাকা আটটি ট্রলার নিয়ে বিকাল ৪টায় ভারতের দক্ষিণ-চব্বিশ পরগোনার উদ্দেশ্যে রওনা দেন।

মোংলা-রামপাল সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার আসিফ ইকবাল জানান, বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় অনুপ্রবেশের দায়ে গত ২৭ জুন আটটি ট্রলারসহ ১৩৫ ভারতীয় জেলেকে আটক করে নৌবাহিনী। এরপর গত ২৮ জন চারটি ট্রলার ও ৬৮ জেলে এবং ২৯ জুন চারটি ট্রলার ও ৬৭ জেলেকে মোংলা থানা পুলিশে হস্তান্তর করা হয়। তাদের বাগেরহাট জেলহাজতে পাঠায় পুলিশ। দীর্ঘ তিন মাস চার দিন কারাভোগের পর মঙ্গলবার তাদের খালাস দেন বাগেরহাট আদালত। দুপুরেই তারা বাগেরহাট থেকে মোংলায় চলে আসেন। এ সময় ফেরিঘাটে উপস্থিত ছিলেন খুলনাস্থ ভারতীয় সহকারী হাইকমিশনার ইন্দার জিৎ সাগর। বিকাল ৪টায় দিকে এফবি মা করুনাময়ী, মা তারা, তারা মা, কৌশিক, সুস্মিতা, অনিক ও জয়লক্ষ্মী নামক দুটিসহ মোট আটটি ট্রলারে ১৩৫ ভারতীয় জেলে দক্ষিণ-চব্বিশ পরগোনার উদ্দেশ্যে রওনা দেন।

তাদের বাড়ি দক্ষিণ-চব্বিশ পরগোনা জেলার কাকদ্বীপসহ বিভিন্ন এলাকায়। এসব জেলেকে নিতে ভারত থেকে আসা তাদের স্বজনরাও ট্রলারে রওনা হয়ে যান।