সুনামগঞ্জে ভারত থেকে আসা মহিষ বোঝায় নৌকা জব্দ - Southeast Asia Journal

সুনামগঞ্জে ভারত থেকে আসা মহিষ বোঝায় নৌকা জব্দ

“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

সুনামগঞ্জে চোরাই নদী প‌থে ভারত থেকে আসা ১২ টি মহিষসহ একটি ইঞ্জিন চালিত নৌকা জব্দ করেছে পুলিশ। এ সময় তিন চোরাকারবারিকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার রাত ৮টায় জেলা পুলিশের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আবু সাঈদ এ তথ্যটি নিশ্চিত করেছেন।

আটককৃতরা হলেন, সুনামগঞ্জ সদর উপজেলার হালুয়ারগাও গ্রামের ইসলাম উদ্দিন (৩০), মোফাজ্জল হোসেন (১৯), শরীফ হোসেন (১৯)।

পুলিশ জানায়, মঙ্গলবার ভোরবেলা সুনামগঞ্জ সদর মডেল থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে সুনামগঞ্জ পৌর এলাকার সুরমা নদীর সবজি বাজার সংলগ্ন ঘাটে ভারতীয় মহিষ বোঝাই ইঞ্জিন চালিত নৌকা আটক করে। এ সময় নৌকায় থাকা ১২টি ভারতীয় মহিষের আনুমানিক মূল্য ধরা হয়েছে ২৬ লাখ ৪০ হাজার টাকা।

পুলিশ আরও জানায়, আটককৃতদের জিঞ্জাসাবাদে জানা যায় ভারত সীমান্তে চোরাকারবারির সঙ্গে আরো অনেকেই জড়িত। এদের মধ্যে সদর উপজেলার ভাদেরটেক গ্রামের জজ মিয়া (৩৮), কৃষ্ণতলা গ্রামের আনোয়ার হোসেন (৩৫) ও মঙ্গলকাটা গ্রামের কামাল হোসেন (৩৫)। তাদের সহায়তায় জেলার দোয়ারাবাজার উপজেলার বোগলা নামক সীমান্ত দিয়ে সরকারি শুল্ক ফাঁকি দিয়ে জব্দকৃত মহিষগুলো বাংলাদেশে নিয়া আসে। এরা সবাই পলাতক রয়েছে বলে জানায় পুলিশ।

আটককৃত আসামিরা জানায়, এভাবে তারা দীর্ঘদিন যাবত সরকারের শুল্ক ফাঁকি দিয়ে ভারতীয় সীমান্ত হতে অবৈধ ভাবে মহিষ আনে। পরে দোয়ারাবাজার উপজেলার বোগলাবাজারের ইজারাদার মোঃ রফিক হোসেন এর মাধ্যমে নকল ইজারার কাগজ তৈরি করে বিভিন্ন স্থানে মহিষগুলো বিক্রি করে।

এই বিষয়ে সুনামগঞ্জ সদর থানার উপ-পরিদর্শক খায়রুল আলম বাদী হয়ে একটি নিয়মিত মামলা রুজু করা হয় এবং আটককৃত চোরাকারবারিদের আদালতে পাঠানো হয়েছে বলে জানায় পুলিশ।