আলীকদমে বিদায়ী ও নবাগত জোন কমান্ডারের সংবর্ধনা অনুষ্ঠিত - Southeast Asia Journal

আলীকদমে বিদায়ী ও নবাগত জোন কমান্ডারের সংবর্ধনা অনুষ্ঠিত

“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

বান্দরবানের আলীকদম উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের আয়োজনে আলীকদম সেনা জোনের বিদায়ী এবং নবাগত জোন কমান্ডারের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এ উপলক্ষে সোমবার (১৩ নভেম্বর) সকাল ১১টায় উপজেলা পরিষদ হল রুমে এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে আলীকদম উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কালামের সভাপতিত্বে বিদায়ী জোন কমান্ডার লে. কর্নেল মো. সাব্বির হাসান ও নবাগত জোন কমান্ডার লে. কর্নেল মো. শওকাতুল মোনায়েম উপস্থিত ছিলেন।

এসময় বিদায়ী জোন কমান্ডার বলেন, পার্বত্য চট্টগ্রামে সন্ত্রাসবাদ নিরসনে স্থানীয় জনপ্রতিনিধিগণের ভূমিকা প্রসংশনীয়। আমি আপনাদের সহোযোগিতায় যেভাবে জোনের আওতাধীন সকল কার্যক্রম পরিচালনা করেছি, ঠিক তেমনি নবাগত জোন কমান্ডারকে সকল কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে সাহায্য করবেন। আলীকদম সেনা জোন দায়িত্বপূর্ণ এলাকার সকলের মধ্যে শান্তি শৃঙ্খলা রক্ষার্থে কাজ করলেও কিছু কিছু আঞ্চলিক সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠী এর বিরোধিতা করে আসছে। জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে সর্বস্তরের জনগণের নিরাপত্তা নিশ্চিত করে আসছে আলীকদম সেনা জোন।

তিনি আরো বলেন, সন্ত্রাস-চাঁদাবাজি বন্ধে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। দায়িত্বপূর্ণ এলাকায় এ ধরনের সন্ত্রাসী কার্যক্রম সংগঠিত হলে বা সংগঠিত হওয়ার পূর্বাভাস পেলে সাথে সাথে সেনা জোনকে অবহিত করবেন। সেনা জোন তাদের প্রতিহত করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে বলে তিনি আশ্বাস প্রদান করেন। এছাড়া বাাঙলি এবং অন্যান্য সকল সম্প্রদায়ের জনগণ যেন একযোগে সন্ত্রাসীদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।

তিনি আরো বলেন বাংলাদেশ সেনাবাহিনী পার্বত্য চট্টগ্রামে বসবাসরত সকল স্তরের জনগণের আপদকালীন সময় ছাড়াও ধর্মীয় বিভিন্ন কর্মকান্ডে সবসময় সর্বাত্মক সহায়তা প্রদান করে আসছে। ভবিষ্যতেও বাংলাদেশ সেনাবাহিনী পার্বত্য এলাকার সাধারণ জনগণের পাশে থেকে যেকোন প্রয়োজনে সর্বদা নিরলসভাবে কাজ করে যাবে বলে উল্লেখ করেন জোন কমান্ডার।

এসময় অন্যান্যের মধ্যে উপজেলা নির্বাহী অফিসার জাবের মো. সোয়াইব, বান্দরবান জেলা পরিষদ দুংড়ি মং মার্মা, উপজেলা বীর মুক্তিযোদ্ধা কমান্ডার মো. আব্দুল মান্নান, তৈন রেঞ্জ কর্মকর্তা মো. খান জুলফিকার আলী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কফিল উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান শিরিনা আক্তার রোকসানা, আলীকদম সদর ইউপি চেয়ারম্যান মো. নাছির উদ্দিন, ২নং চৈক্ষ্যং ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদীন, ৩নং নয়াপাড়া ইউপি চেয়ারম্যান ক্রাত পুং ম্রোসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।