জুরাছড়িতে পার্বত্য শান্তিচুক্তি স্বাক্ষর ২৬ বছর পূর্তি পালিত - Southeast Asia Journal

জুরাছড়িতে পার্বত্য শান্তিচুক্তি স্বাক্ষর ২৬ বছর পূর্তি পালিত

“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

রাঙামাটির জুরাছড়িতে সেনাবাহিনী ও আওয়ামী লীগের উদ্যোগে পৃথকভাবে পার্বত্য শান্তি চুক্তি স্বাক্ষর ২৬ বছর পূর্তি উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২ ডিসেম্বর) সকাল ৮.২০ মিনিটে উপজেলা জামে মসজিদ থেকে র‌্যালি বের করে থানা, যক্ষা বাজার প্রদক্ষিণ করে উপজেলা মিনি মাঠে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি জোন অধিনায়ক লেঃ কর্ণেল জুলফিকার আরমার বিখ্যাত, বিশেষ অতিথি উপজেলা চেয়ারম্যান সুরেশ চাকমা, ভাইস চেয়ারম্যান রিটন চাকমা, মেজর মোঃ আশিকর রহমান, ক্যাপ্টেন মোঃ মোশাররফ হোসাইন।

রির্সোস সেন্টারের ইন্সেট্রাক্টর মোঃ মরশেদুল আলমের সঞ্চালনায় বক্তব্য রাখেন আবাসিক মেডিকেল অফিসার মোঃ দেলোয়ার হোসেন, জুরাছড়ি ইউপি চেয়ারম্যান ইমন চাকমা, বনযোগীছড়া মৌজার হেডম্যান করুনা ময় চাকমা।

বক্তারা বলে পার্বত্য শান্তি চুক্তির ফলে পাহাড়ে উন্নয়নের ছোয়া সরিয়ে পরেছে। যার ধারাবাহিকতায় জুরাছড়ি উপজেলায় বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয় করণ করে শতাধিক বেকার যুবকদের কর্মসংস্থান তৈরি করা হয়। এছাড়া রাস্তাঘাট, অবকাঠামো উন্নয়ন অবহ্যত রয়েছে। এদিকে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি প্রর্বতক চাকমা, বিশেষ অতিথি উপজেলা আওয়ামী সাধারণ সম্পাদক জ্ঞানেন্দু বিকাশ চাকমা, বনযোগীছড়া ইউপি চেয়ারম্যান সন্তোষ বিকাশ চাকমা উপস্থিত ছিলেন।