থানচিতে সেনাবাহিনীর মানবিক সহায়তা পেলো শতাধিক পরিবার - Southeast Asia Journal

থানচিতে সেনাবাহিনীর মানবিক সহায়তা পেলো শতাধিক পরিবার

“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

বান্দরবান সেনা রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ড. গোলাম মহিউদ্দিন বলেছেন, পাহাড়ে শান্তি-শৃঙ্খলা স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষা ছাড়াও সম্প্রীতি উন্নয়নসহ দেশ ও জাতির কল্যাণে সেনাবাহিনী ক্লান্তিহীন দায়িত্ব যথাযথ মর্যাদায় পালন করছে। এছাড়াও পবিত্র বড় দিন পালন, অসহায়, হত দরিদ্র, শিক্ষার্থী, সাধারণ পরিবারের সমূহের নানানভাবে মানবিক সহায়তা দিয়ে যাচ্ছে। সোমবার দুপুরে বাকলাই পাড়া সেনা ক্যাম্পে মানবিক সহায়তা প্রদানকালে সাংবাদিকদের তিনি এ সব কথা বলেন।

‘শান্তি, সম্প্রীতি, উন্নয়ন’ শ্লোগানের বান্দরবান সেনা রিজিয়ন আয়োজনের সেনাবাহিনীর ১৬ ইস্ট বেঙ্গল পরিচালনায় থানচি উপজেলা বাকলাই সেনা ক্যাম্প প্রাঙ্গণে সেনাবাহিনীর মানবিক সহায়তা ও কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন করেন বান্দরবান ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ড. গোলাম মহিউদ্দিন।

এ সময় বাকলাই ক্যাম্পে অধীনস্থল আশপাশে অবস্থানরত বাসিংরাং ত্রিপুরা পাড়া, বাকলাই বম পাড়া, কুংহ্লা ম্রো পাড়া, কাইতং ম্রো পাড়ার শতাধিক পরিবারকে দুইটি করে কম্বল, এবং বাসিংরাং ত্রিপুরা পাড়া পবিত্র বড়দিন পালন উপলক্ষে নগদ ২০ হাজার টাকা, সাংস্কৃতিক পরিচর্চা জন্য কি বোর্ড, ফুটবল, খেলার জার্সিসহ নানান সামগ্রী বিতরণ করেন।

বিতরণকালে সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ১৬ ইস্ট বেঙ্গল বাকলাই এলাকার ইউনিট অধিনায়ক লে. কর্নেল মো. জুলকার নায়েম, জেলা সেনা রিজিয়নের মেজর মো. শায়েখ উজ জামান, বাকলাই ক্যাম্পের অধিনায়ক মেজর মহেববুল্লাহ সাদী, আবাসিক চিকিৎসক ক্যাপ্টেন সালমান মেহেদি অংকন, ওয়ারেন্ট অফিসার সুবেদা রিফাত উপস্থিত ছিলেন।

এর আগে, সকাল ১০টায় বিজিবি বলিপাড়া ৩৮ ব্যাটালিয়ানের অধিনায়ক লে. কর্নেল মোঃ তৈমুর হাসান খান এর আয়োজনের ব্যাটালিয়ান সদর পরিদর্শন, বাগান পাড়া, সাখয় ম্রো কমান্ডার পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মেনরোয়া হৈতং পাড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয়সমূহের বিভিন্ন কোমলমতি অর্ধশতাধিক শিক্ষার্থীদের মাঝে একটি করে ক্লিপ বোর্ড, একটি করে রং পেন্সিল বক্স, ছয়টি করে কলম, একটি করে স্কেল, একটি করে কোর্ট ফাইল ছাড়া ও বাগান পাড়ায় পবিত্র বড়দিন উপলক্ষে নগদ ২০ হাজার টাকা ও সংস্কৃতি চর্চা জন্য সাউন্ড সিস্টেম বক্স বিতরণ করা হয়।