মিরপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত - Southeast Asia Journal

মিরপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

মিরপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

রাজধানীর মিরপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের আন্তঃহাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা গতকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিরপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ রফিকুল হাসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেগম সুষমা ইয়াসমীন।

এ সময় কলেজের অধ্যক্ষ লে. কর্নেল কে এম সোলায়মান আল মামুন এবং আমন্ত্রিত সামরিক অফিসারবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়াও বেসামরিক কর্মকর্তা, শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত হয়ে বর্ণাঢ্য প্রতিযোগিতাটি সাফল্যমন্ডিত করেন।

শিক্ষার্থীদের প্যারেড ও ক্রীড়া প্রতিযোগিতা শেষে প্রায় ৪০০ জন শিক্ষার্থীর অংশগ্রহণে ‘আমাদের ঐতিহ্য, সংস্কৃতি এবং বাংলাদেশের স্বাধীনতা অর্জনে বঙ্গবন্ধুর অবদান শীর্ষক’ একটি নান্দনিক ডিসপ্লে অনুষ্ঠিত হয়। ডিসপ্লের মাধ্যমে বাংলাদেশের মনোরম প্রাকৃতিক সৌন্দর্য, সমৃদ্ধি, ইতিহাস, ঐতিহ্য ও সাংস্কৃতিক পরিচয় নিখুঁতভাবে ফুটিয়ে তোলা হয়। অতিথিরা ডিসপ্লের ভূয়সী প্রশংসা করেন।

প্রধান অতিথি তার বক্তব্যে শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন সহ-শিক্ষা কার্যক্রম ও সৃজনশীল কাজে অংশগ্রহণ, চারিত্রিক বিকাশ এবং মানবিক মূল্যবোধ সম্পন্ন নাগরিক হিসেবে গড়ে ওঠার ওপর গুরুত্বারোপ করেন। তিনি শিক্ষার্থীদেরকে আলোকিত মানুষ ও প্রকৃত দেশপ্রেমিক হওয়ার পরামর্শ দেন।

তথ্য-প্রযুক্তিতে জ্ঞান ও দক্ষতা অর্জন করে আধুনিক বিশ্বের চ্যালেঞ্জ মোকাবেলা করার জন্য শিক্ষার্থীদের তিনি উপদেশ দেন। এছাড়াও তিনি প্রতিষ্ঠানটির শিক্ষার্থীদের একাডেমিক ফল ও শৃঙ্খলার মানের ভূয়সী প্রশংসা করেন।
প্রতিষ্ঠানটিতে অর্জিত শিক্ষা ও সহশিক্ষায় সাফল্যের গৌরবোজ্জ্বল ধারাটি অক্ষুন্ন রাখার জন্যে শিক্ষক ও শিক্ষার্থীদের আহ্বান জানিয়ে তিনি প্রতিষ্ঠানটির উত্তরোত্তর সমৃদ্ধির ধারা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।