এবার পানছড়ি বাজার অনির্দিষ্টকালের জন্য বয়কটের ডাক ইউপিডিএফের - Southeast Asia Journal

এবার পানছড়ি বাজার অনির্দিষ্টকালের জন্য বয়কটের ডাক ইউপিডিএফের

এবার পানছড়ি বাজার অনির্দিষ্টকালের জন্য বয়কটের ডাক ইউপিডিএফের
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

খাগড়াছড়ির পানছড়ি উপজেলায় প্রসীত বিকাশ খীসার নেতৃত্বাধীন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) চার নেতাকে হত্যার প্রতিবাদে ও জড়িত ব্যক্তিদের গ্রেপ্তারের দাবিতে এবার অনির্দিষ্টকালের জন্য পানছড়ি বাজার বয়কটের ডাক দিয়েছে সংগঠনটি।

বিষয়টি নিশ্চিত করে ইউপিডিএফের পানছড়ি শাখার সংগঠক অপু ত্রিপুরা বলেন, ‘প্রশাসনের আশ্বাসের পরও বিপুল, সুনীল, লিটন, রুহিনের খুনিদের গ্রেপ্তারে ও আইনানুগ পদক্ষেপ গ্রহণে দৃশ্যমান অগ্রগতি না হওয়ায় আজ মঙ্গলবার থেকে ফের পানছড়ি বাজার বয়কট করা হয়েছে। আশা করি, আগের মতো জনগণ আমাদের এ বয়কটের সিদ্ধান্ত মেনে নেবে।’

গত বছরের ১১ ডিসেম্বর প্রতিপক্ষের সন্ত্রাসীদের গুলিতে ইউপিডিএফের সহযোগী সংগঠন গণতান্ত্রিক যুব ফোরামের সাংগঠনিক সম্পাদক বিপুল চাকমা (৩২), গণতান্ত্রিক যুব ফোরামের জেলা সহসভাপতি লিটন চাকমা (২৯), পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সহসভাপতি সুনীল ত্রিপুরা (২৯) ও ইউপিডিএফের সদস্য রুহিন বিকাশ ত্রিপুরা (৪৯) নিহত হন। এ ছাড়া গত ২৪ জানুয়ারি মহালছড়িতে সংগঠনটির আরও দুই সদস্য গুলিতে নিহত হন।

চার নেতার হত্যাকারীদের গ্রেপ্তার করে বিচারের দাবিতে গত বছরের ১৫ ডিসেম্বর থেকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত বাজার বয়কট করে তারা। পরে ১ ফেব্রুয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত বাজার বয়কট কর্মসূচি সাময়িক স্থগিত করেছিল ইউপিডিএফ।

গতকাল সকালে পানছড়ি বাজারের দোকানপাট খোলা থাকলেও হাতে গোনা কয়েকজন ছাড়া কোনো পাহাড়িকে বাজারে দেখা যায়নি। বাজারের মৌসুমি হলুদ ব্যবসায়ী মো. মালেক বলেন, ‘এ সময়ে আমাদের মূলত ব্যবসা বাড়ে। হলুদ শুকানোর পর এখনই বেচাকেনার মূল সময়। পাহাড়িরা হলুদ বিক্রি করে। এভাবে পাহাড়িরা বাজার বয়কট করলে হলুদের ব্যবসা ছেড়ে দিয়ে বিকল্প ব্যবস্থা করতে হবে আমাদের।’

  • পার্বত্য চট্টগ্রামের অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।