সীমান্ত সম্প্রীতি ও উন্নয়নে ১১ বিজিবি জোনের মানবিক কর্মসূচি - Southeast Asia Journal

সীমান্ত সম্প্রীতি ও উন্নয়নে ১১ বিজিবি জোনের মানবিক কর্মসূচি

“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

সম্প্রীতি ও উন্নয়নে নাইক্ষ্যংছড়ি বিজিবির জোন কর্মসূচী গ্রহণ করেছেন ১১ বিজিবি।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) সকালে বিজিবি ব্যাটালিয়ন সদরে আয়োজন করা হয় অসচ্ছলদের সহায়তা দান, ফ্রি কম্পিউটার প্রশিক্ষণ, শিক্ষার্থীদের শিক্ষাপোকরণ বিতরণ।

এছাড়া চলমান রয়েছে সীমান্ত সুরক্ষা, চোরাচালান প্রতিরোধ, অবৈধ অনুপ্রবেশ, নারী ও শিশু পাচার রোধ ও অভ্যন্তরীণ সন্ত্রাস দমনসহন অপরাপর কর্মসূচীও। অসচ্ছলদের সহায়তা দানসহ কর্মসূচি পালন উপলক্ষে বেলা ১০ টায় বিজিবি ব্যাটালিয়ন চত্বরে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন ১১ বিজিবি অধিনায়ক লেঃ কর্নেল সাহল আহমেদ নোবেল।

কক্সবাজারের বিজিবি রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মোরশেদ আলম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ সবরবিতরণ করেন। এর মধ্যে রয়েছে সনদপত্র বিতরণ, শিক্ষা উপবৃত্তি প্রদান, স্কুল ব্যাগ হস্তান্তর এবং আর্থিক অনুদান প্রদান। প্রধান অতিথি ও সভাপতি আর্থিকভাবে অসচ্ছল ও কর্মহীন ১০ জন শিক্ষার্থীর ৩ মাস ব্যাপী সমাপ্তকৃত কম্পিউটার প্রশিক্ষণ সনদ বিতরণ করেন।

এছাড়াও নতুন করে অংশ নেয়া ১০ জন শিক্ষার্থীর সমন্বয়ে কম্পিউটার প্রশিক্ষণ এর শুভ উদ্বোধন করেন। আর অত্র এলাকার বিভিন্ন স্কুলের ৪৫ জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে স্কুল ব্যাগ বিতরণ করেন তারা। এছাড়া অত্র এলাকায় বসবাসরত ২৬ জন আর্থিকভাবে অসচ্ছল ও দুস্থ পাহাড়ি-বাঙ্গালির মাঝে নগদ আর্থিক অনুদানও প্রদান করেন। এছাড়া সাংবাদিক আর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মাঝে ট্রাকসুট প্রদান করেন অতিথিরা।

এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, নাইক্ষ্যংছড়িস্থ ১১ বিজিবিতে কর্মরত মেজর রাফি-উস-হাসান, অফিসার, ভারপ্রাপ্ত কোয়ার্টার মাষ্টার, সুবেদার মেজর, বিজিবি সদস্যগণ আর পাহাড়ি ও বাঙ্গালি ব্যক্তিবর্গ, ক্ষুদ্র- নৃগোষ্ঠীর প্রতিনিধিগণ, সাংবাদিকবৃন্দ, শিক্ষক এবং শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।

এ সময় অতিথিরা বলেন, তারা সীমান্ত অঞ্চলের শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখার নিমিত্তে নাইক্ষ্যংছড়ি জোন কর্তৃক ভবিষ্যতেও এ ধরনের কর্মসূচী অব্যাহত রাখবে।

  • পার্বত্য চট্টগ্রামের অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।