বাঘাইছড়িতে নির্বাচনী সহিংসতার পাঁচ বছর আজ: দোষীদের বিচার ও পুর্নবাসনের দাবীতে স্বজনদের মানববন্ধন - Southeast Asia Journal

বাঘাইছড়িতে নির্বাচনী সহিংসতার পাঁচ বছর আজ: দোষীদের বিচার ও পুর্নবাসনের দাবীতে স্বজনদের মানববন্ধন

বাঘাইছড়িতে নির্বাচনী সহিংসতার পাঁচ বছর আজ: দোষীদের বিচার ও পুর্নবাসনের দাবীতে স্বজনদের মানববন্ধন
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় নির্বাচনী সহিংসতার পাঁচ বছর পার হলেও ধরা পড়েনি ঘটনার মুলহোতাদের কেউ। জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি দিয়েছে নিহত ও আহত পরিবারের সদস্যরা।

সোমবার (১৮ মার্চ) সকাল ১১ ঘটিকায় উপজেলা পরিষদ প্রাঙ্গণে এই মানববন্ধনের আয়োজন করা হয়। এসময় নিহত ও আহত পরিবারের সদস্যদের পুনরায় উন্নত চিকিৎসা ও পরিবারের সদস্যদের কর্মসংস্থানের উদ্যোগ নেয়ার জন্য সরকারের কাছে জোর দাবী জানান।

এছাড়াও বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার শিরীন আক্তার এর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্বারক লিপি প্রদান করা হয়।

মানববন্ধনে বাঘাইছড়ি উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুম ও নিহত ও আহত পরিবারের অর্ধশতাধিক সদস্য উপস্থিত ছিলেন।

উল্লেখ্য ২০১৯ সালের ১৮ই মার্চ পঞ্চম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে সাজেকের তিনটি ভোট কেন্দ্র থেকে মালামাল নিয়ে উপজেলা সদরে ফেরার পথে ৯ কিলো এলাকায় সন্ত্রাসীদের ব্রাশ ফায়ারে ৮ নির্বাচনী কর্মকর্তা নিহত ও ৩৩ জন গুলিবিদ্ধ হয়ে মারাত্মক ভাবে আহত হয়। পরে সেনাবাহিনীর হেলিকপ্টার যোগে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম ও ঢাকা সিএমএইচ হাসপাতালে পাঠানো হয় তাদের।

প্রসঙ্গত, উল্লেখ্য, সহিংস ওই ঘটনায় ৮ জন নিহত ও ৩৩ জন গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছিলেন। আহতদের অনেকেই মানবেতর জীবনযাপন করছেন। ঘটনার পর সরকারের পক্ষ থেকে পরিবারের সদস্যদের পুর্নবাসন করার কথা থাকলেও তা বাস্তবায়ন হয়নি।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।