ইরানে বিপ্লবী গার্ড বাহিনীর প্রাদেশিক সদর দপ্তরে হামলায় নিহত ২৭ - Southeast Asia Journal

ইরানে বিপ্লবী গার্ড বাহিনীর প্রাদেশিক সদর দপ্তরে হামলায় নিহত ২৭

ইরানে বিপ্লবী গার্ড বাহিনীর প্রাদেশিক সদর দপ্তরে হামলায় নিহত ২৭
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

ইরানে বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) প্রাদেশিক সদর দপ্তরে হামলা হয়েছে। এতে অন্তত ২৭ জন নিহত হয়েছেন। বৃহস্পতিবার (৪ এপ্রিল) আলজাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ইরানের দক্ষিণ-পূর্ব সীমান্ত প্রদেশ সিস্তান-বেলুচেস্তানে আইআরজিসির সদর দপ্তরে হামলা হয়েছে। এতে তাদের ১১ সেনা নিহত হয়েছেন। এ ছাড়া নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে জাইশ আল-আদলের (আর্মি অফ জাস্টিস)-এর ১৬ সদস্য নিহত হয়েছেন বলে জানিয়েছে দেশটির রাষ্ট্রীয় টিভি।

আলজাজিরা জানিয়েছে, আফগানিস্তান ও পাকিস্তানের সীমান্তবর্তী সিস্তান-বেলুচিস্তানের চাবাহার এবং রাস্ক শহরে এ হামলা হয়েছে। তেহরান থেকে সংবাদমাধ্যমটির প্রতিনিধি জানান, জাইশ আল-আদলের ভয়াবহ হামলার মধ্যে এটি অন্যতম। তিনি জানান, বন্দুকধারীরা একযোগে বিভিন্ন নিরাপত্তা ও সামরিক কম্পাউন্ডে হামলা চালায়। তাদের পরনে আত্মঘাতী পোশাক ছিল বলেও জানান তিনি।

তিনি আরও জানান, কয়েক ঘণ্টা ধরে নিরাপত্তা বাহিনী ও সন্ত্রাসীদের মধ্যে এ হামলা চলে।

রাষ্ট্রীয় টেলিভিশনকে ইরানের উপস্বরাষ্ট্রমন্ত্রী মাজিদ মিরাহমাদি বলেন, চাহাবার এবং রাস্কে গার্ডস সদর দপ্তর দখলের জন্য সন্ত্রাসীদের চালানো হামলা ব্যর্থ হয়েছে।

জাইশ আল-আদল মূলত চরমপন্থি সুন্নি মুসলিম গোষ্ঠী। তারা দক্ষিণ-পূর্ব ইরান ও পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে নিজেদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

এর আগে সিরিয়ার ইরানের দূতাবাসে বিমান হামলা চালায় ইসরায়েল। এতে আইআরজিসির সাত সদস্য নিহত হন। তাদের মধ্যে দুজন জেনারেলও ছিলেন।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।