অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে ভারতে ৪০ বাংলাদেশি আটক

অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে ভারতে ৪০ বাংলাদেশি আটক

অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে ভারতে ৪০ বাংলাদেশি আটক
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

অবৈধভাবে ভারতে প্রবেশের দায়ে গত ৭ দিনে নারী ও শিশুসহ ৪০ বাংলাদেশি ত্রিপুরায় আটক হয়েছেন। এরা সবাই দালালের সাহায্য নিয়ে অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে ভারতে প্রবেশ করেছিলেন।

গত ১১ মে ত্রিপুরায় গভর্নমেন্ট রেলওয়ে পুলিশ (জিআরপি) এবং রেলওয়ে প্রোটেকশন ফোর্স (আরপিএফ) আগরতলা রেলস্টেশনে একজন ভারতীয় দালালসহ আট বাংলাদেশি নাগরিককে আটক করেছে। এরা মুম্বই যাওয়ার উদ্দেশ্যে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে উঠার জন্য অপেক্ষা করছিল।

জিআরপি আগরতলার অফিসার-ইন-চার্জ তাপস দাস বলেন, তারা ত্রিপুরার সিপাহিজলা জেলার সোনামুড়া মহকুমা থেকে বেআইনিভাবে ত্রিপুরায় প্রবেশ করেছিলেন। আমরা লক্ষ্য করেছিলাম যে কিছু ব্যক্তি সন্দেহজনকভাবে প্ল্যাটফর্মের দিকে যাচ্ছেন। পরে তাদেরকে আটক করি।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে, তারা বাংলাদেশের কুমিল্লা থেকে অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে কাজের উদ্দেশ্যে কলকাতার শিয়ালদহ হয়ে মুম্বাই ও পুনে যাওয়ার ইচ্ছার কথা স্বীকার করেছেন।

আটক ভারতীয় দালালের নাম সেন্টু কুমার দেব।বাংলাদেশি নাগরিকদের নাম তানিয়া হাসান শেখ, সাথী খাতুম, সুরমি শেখ, রুমা শেখ, রেজুয়ান শেখ, বিউটি খাতুন, সুপ্রিয়া শেখ এবং মাজেদা বিশ্বাস পিংকি।

তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তাদের বিরুদ্ধে মামলাও করা হয়েছে।পুলিশ রিমান্ডের জন্য তাদেরকে শিগগিরই আদালতে হাজির করা হবে।

এদিকে, গত ৫ মে ত্রিপুরা পুলিশ ধলাই জেলায় দুটি পৃথক ঘটনায় পাঁচ শিশুসহ ১৬ বাংলাদেশি নাগরিককে গ্রেফতার করেছে।

পুলিশ সুপার অবিনাস রাই বলেন,গণ্ডাচেরা থানার পুলিশ মাস কুম্ভীর পাড়া এলাকা থেকে তিন শিশুসহ ১১ বাংলাদেশি নাগরিককে আটক করেছে। এদের কাছ থেকে বেআইনিভাবে বানানো ভারতীয় পরিচয়পত্র জব্দ করা হয়েছে। ৩ বছর আগে পশ্চিমবঙ্গের হাকিমপুর ইন্দো-বাংলা সীমান্ত দিয়ে বাংলাদেশ থেকে ভারতে প্রবেশ করেছিলেন তারা।

পরবর্তীতে তারা কর্মসংস্থানের সুযোগের সন্ধানে বেঙ্গালুরুতে চলে যান।সেখানে তারা নির্মাণ শ্রমিক হিসাবে কাজ করেন।

বাংলাদেশে ফিরে যাওয়ার জন্য গত ৩০ এপ্রিল তারা বেঙ্গালুরু থেকে পশ্চিমবঙ্গের হাওড়া যাওয়ার ট্রেনে উঠেছিল। হাওড়ায় পৌঁছে তারা ত্রিপুরা হয়ে বাংলাদেশে ফিরে যাওয়ার চেষ্টা করছিল।

এছাড়া ত্রিপুরা পুলিশ সরকারি রেলওয়ে পুলিশের সহযোগিতায় আমবাসা রেলওয়ে স্টেশনে দুই শিশুসহ পাঁচ বাংলাদেশি নাগরিককে আটক করে। তারা বরিশাল জেলার বাসিন্দা। দালালরা এদের চাকরি দেওয়ার নাম করে সীমান্ত পেরিয়ে ত্রিপুরায় নিয়ে আসে।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *