খাগড়াছড়িতে খাদ্য সহায়তা নিয়ে বন্যা ও ভূমিধসে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াল ইউপিডিএফ (গণতান্ত্রিক)

খাগড়াছড়িতে খাদ্য সহায়তা নিয়ে বন্যা ও ভূমিধসে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াল ইউপিডিএফ (গণতান্ত্রিক)

“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

গত কয়েকদিনের টানা বর্ষণে পাহাড়ি ঢলের কারনে সৃষ্ট বন্যা ও ভূমিধসের কারনে ক্ষতিগ্রস্ত অসহায় পাহাড়ি-বাঙ্গালি মানুষের মাঝে মানিবক সহায়তার অংশ হিসেবে খাদ্য সামগ্রী বিতরণ করেছে পাহাড়ের আঞ্চলিক রাজনৈতিক দল ইউপিডিএফ (গণতান্ত্রিক)।

শনিবার (৬ জুলাই ২০২৪) সকালে জেলা সদর উপজেলার গোলাবাড়ি ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে বন্যার্ত ১০০ পরিবারের হাতে এসব খাদ্য সামগ্রী তুলে দেন ইউপিডিএফ (গণতান্ত্রিক) এর কেন্দ্রীয় ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক অমল কান্তি চাকমা।

খাদ্য সহায়তার অংশ হিসেবে বন্যার্তদের প্রদানকৃত এসব শুকনা খাবারের তালিকায় ছিলো, চাল, পেঁয়াল, আলু, ডাল, তেল, লবন ইত্যাদি।

এসময় অমল কান্তি চাকমা তার বক্তব্যে বলেন, পাহাড়ে আমাদের সকল সম্প্রদায়ের ভ্রাতৃত্বের বন্ধন অটুট রেখে মিলেমিশে চলতে হবে। যে কোন দূযোর্গ, সংকটে একে অপরের পাশে দাঁড়ানো সকলের নৈতিক দায়িত্ব মন্তব্য করে তিনি বলেন, ইউপিডিএফ (গণতান্ত্রিক) সব সময় সাধারন মানুষের পাশে আছে, ছিলো এবং আগামীতেও থাকবে।

খাগড়াছড়িতে খাদ্য সহায়তা নিয়ে বন্যা ও ভূমিধসে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াল ইউপিডিএফ (গণতান্ত্রিক)

খাদ্য সামগ্রী বিতরণকালে সংগঠনটির খাগড়াছড়ির সমন্বয়ক নিউটন চাকমা, সবিনয় চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক কলিন চাকমা প্রমুখ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে জানতে চাইলে সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি শ্যামল কান্তি চাকমা জানান, পাহাড়ে শান্তি-শৃঙ্খলা রক্ষাসহ জনমানুষের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় কাজ করলে অচিরেই পাহাড়ি জনগণের সু-দিন ফিরবে।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।

পার্বত্য চট্টগ্রামে পাহাড়ী-বাঙ্গালী নির্বিশেষে সকল সম্প্রদায়ের আর্থ-সামাজিক উন্ননয়নসহ সার্বিক জনকল্যাণে ইউপিডিএফ (গণতান্ত্রিক) অবদান রেখে চলেছে জানিয়ে শ্যামল কান্তি চাকমা জানান, সংগঠনের পক্ষ থেকে সাধারণ মানুষের জন্য এ ধরনের উদ্যোগ নেওয়া হয়েছে। জনকল্যাণে মানুষের পাশে থেকে এ ধরনের কার্যক্রম অব্যাহত রাখতে চায় ইউপিডিএফ (গণতান্ত্রিক)।

প্রসঙ্গত, এর আগেও ইউপিডিএফ (গণতান্ত্রিক) এর কেন্দ্রীয় কমিটির নির্দেশে বিভিন্ন সময়ে নানা জনকল্যাণমূলক কাজে এগিয়ে এসেছে সংগঠনটির জেলা ও উপজেলা নেতৃবৃন্দরা। করোনাকালে পাহাড়ের বিভিন্ন উপজেলায় বাড়ি বাড়ি গিয়ে স্প্রে কার্যক্রম পরিচালনা, কর্মহীন ও হতদরিদ্র পাহাড়ি-বাঙ্গালীদের মাঝে ত্রাণ সহায়তা বিতরণ, ধর্মীয় উৎসব পালনে আর্থিক সহায়তা প্রদান, দূরারোগ্য রোগে আক্রান্তদের চিকিৎসায় সহায়তা প্রদান, বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে খাবার বিতরণসহ নানা জনহিতকর কাজের মাধ্যমে নিজেদের জনকল্যাণে নিয়োজিত করেছেন সংগঠনটির নেতা-কর্মীরা।

এ সংক্রান্ত ভিডিও:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *