রাঙামাটিতে সিবলী বন বিহারের নির্মাণ কাজে অনিয়ম ও অর্থ আত্মসাতের অভিযোগ - Southeast Asia Journal

রাঙামাটিতে সিবলী বন বিহারের নির্মাণ কাজে অনিয়ম ও অর্থ আত্মসাতের অভিযোগ

“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

 

নিউজ ডেস্ক

পার্বত্য জেলা রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে নির্মিত সিবলী বন বিহারের নির্মাণ কাজ নির্ধারিত সময়ে শেষ না করা ও উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের যোগসাজেশে ঠিকাদার কর্তৃক অর্থ আত্নসাতের অভিযোগ উঠেছে।

সূত্র মতে, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃক রাঙ্গামাটি শহরের রাজমনি পাড়ায় ২০১৮-১৯ অর্থ বছরের ৩০ লক্ষ টাকা ব্যয়ের সিবলী বন বিহার এর অনুমোদন দেয়া হয়। বিহারটি ২০১৮-১৯ অর্থ বছরে শেষ হওয়ার কথা থাকলেও ২০২০ সাল শেষ পর্যায়ে এসেও কাজ সমাপ্ত হয় নি।

স্থানীয়দের পক্ষ থেকে এ নিয়ে গত মার্চ মাসে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সাথে যোগাযোগ করা হলে জানা যায়, ঠিকাদার উইটি মং মারমা কাজ শেষ না করে এবং বিহার পরিচালনা কমিটি এবং সুবিধাভোগীদের প্রত্যয়নপত্র এবং কাজ হস্তান্তর ছাড়া টেন্ডারের জামানতের টাকা উত্তোলন করেছেন। এ নিয়ে চরম ক্ষোভ দেখা দিয়েছে রাজ্যমনি পাড়াবাসীর মধ্যে।

এলাকাবাসীর অভিযোগ ঠিকাদার কাজ শেষ না করে সব টাকা আত্মসাত করেছেন।

এ বিষয়ে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীর মুজিবুল আলম এর সাথে বিহার পরিচলনা কমিটি যোগাযোগ করলে তিনি বলেন, সামনে অর্থ বছরে কাজ সমাপ্ত করা হবে।

স্থানীয়রা বলছেন, বরাদ্দ কৃত টাকা দিয়ে কাজ শেষ করা যেত, তাহলে টাকা গেল কোথায় ? কেন নতুন করে টেন্ডার দিতে হবে? জনগনের জন্য সরকারের বরাদ্দ কৃত টাকা কে আত্মসাত করল ?

এলাকাবাসীর দাবি এর জন্য দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হোক এবং সিবলী বন বিহার নির্মাণ কাজ অতিদ্রুত সমাপ্ত করা হোক।