তুরস্কে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ১১ সেনা নিহত - Southeast Asia Journal

তুরস্কে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ১১ সেনা নিহত

“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

তুরস্কের দক্ষিণপূর্বাঞ্চলে সেনাবাহিনীর একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ১১ সেনা কর্মকর্তা নিহত হয়েছে। আহত হয়েছেন আরো দুইজন। গত ৪ মার্চ বৃহস্পতিবার কুর্দিশ অধ্যুষিত বিটলিস প্রদেশে এই দুর্ঘটনা ঘটে। দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে। বার্তা সংস্থা আল জাজিরায় প্রকাশিত এক প্রতিবেদনে জানা যায়, নিহতদের মধ্যে তুর্কি সেনা কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল ওসমান এরবাসসহ বেশ কয়েকজন উদ্দপদস্থ কর্মকর্তা রয়েছেন। দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় হেলিকপ্টারটি বিধ্বস্ত হওয়াকে ‘দুর্ঘটনা’ বলে উল্লেখ করেছে। তবে এ বিষয়ে বিস্তারিত জানানো হয়নি।

উদ্ধারকর্মীরা বলছে, নিহতদের ৯ জন ঘটনাস্থলেই মারা যায়। বাকি ৪ জনকে জীবিত উদ্ধার করে হাসপাতালে নেয়ার পর আরো দুই জনের মৃত্যু হয়। কর্তৃপক্ষ জানায়, হেলিকপ্টারটি তুরস্কের বিতলিস প্রদেশের কেকমেস গ্রামের কাছে বিধ্বস্ত হয়। সেটি তাতভান শহর থেকে নিকটবর্তী বিনগল প্রদেশে যাচ্ছিল। স্থানীয় সময় দুপুর ২টা ২৫ মিনিটে হেলিকপ্টারটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় কর্তৃপক্ষের। এর পরই তাতভান শহরে বিধস্ত হয় হেলিকপ্টারটি।

দুর্ঘটনার খবর পেয়ে দুটি সেনা বিমান ও একটি হেলিকপ্টার সেনা সদস্যদের উদ্ধারে ঘটনাস্থলে পৌঁছেছে। আহতদের দুজনের অবস্থা আশঙ্কাজনক বলে চিকিৎকরা জানিয়েছেন।

এদিকে ন্যাটো মিত্র তুরস্কের এমন ক্ষতিতে শোক প্রকাশ করেছে যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়ন। প্রয়োজনে যেকোনও ধরনের সহায়তা করতে প্রস্তুত বলেও জানিয়েছে তারা।