সারের ব্যাগে মিলল সোনার বার - Southeast Asia Journal

সারের ব্যাগে মিলল সোনার বার

“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

যশোরের শার্শা উপজেলা থেকে সোনার ১০টি বার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। আজ মঙ্গলবার সকালে উপজেলার রুদ্রপুর গ্রামে প্লাস্টিকের ব্যাগে রাখা ইউরিয়া সারের ভেতর থেকে বারগুলো উদ্ধার করা হয়। এ সময় সোনা পাচারের অভিযোগে এক তরুণকে আটক করা হয়েছে। বিজিবি বলছে, উদ্ধার করা সোনার পরিমাণ ১ কেজি ২৩৩ গ্রাম, যার বাজারমূল্য ৮৯ লাখ ৪৬ হাজার টাকা। ওই সোনা ভারতে পাচার করা হচ্ছিল।

আটক ব্যক্তির নাম সাকিব হোসেন (১৯)। তিনি শার্শা উপজেলার গোগা গ্রামের কালাম হোসেনের ছেলে। বিজিবি জানায়, শার্শা উপজেলার রুদ্রপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে সোনা বাংলাদেশ থেকে ভারতে পাচারের চেষ্টা চলছিল। গোপন তথ্য পেয়ে ২১ বর্ডার গার্ড ব্যাটালিয়ন খুলনার অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তানভীর রহমানের নেতৃত্বে একটি বিশেষ টহল দল আজ মঙ্গলবার সকাল ১০টার দিকে রুদ্রপুর গ্রামে একটি আমবাগানের মধ্যে অভিযান পরিচালনা করে। অভিযান চলাকালে সাকিব হোসেনকে আটক করা হয়। এরপর তাঁর কাছে থাকা একটি প্লাস্টিকের ব্যাগে ইউরিয়া সারের মধ্যে স্কচটেপ দিয়ে মোড়ানো সোনার ১০টি বার পাওয়া যায়।

২১ বর্ডার গার্ড ব্যাটালিয়ন খুলনার অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তানভীর রহমান বলেন, আটক ব্যক্তির বিরুদ্ধে শার্শা থানায় মামলা হয়েছে। তাঁকে থানায় সোপর্দ করা হয়েছে। উদ্ধার সোনা থানায় জমা দেওয়া হয়েছে। শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মামুন খান জানান, বিজিবির করা মামলায় আটক সাকিবকে গ্রেপ্তার দেখানো হয়। তাঁকে আগামীকাল আদালতে তোলা হবে।