খাগড়াছড়িতে ৫ ফুটবলকন্যাকে জেলা পরিষদের সংবর্ধনা - Southeast Asia Journal

খাগড়াছড়িতে ৫ ফুটবলকন্যাকে জেলা পরিষদের সংবর্ধনা

“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের হয়ে খেলা খাগড়াছড়ির তিন কৃতি ফুটবলার আনাই, আনুচিং ও মনিকা, রাঙ্গামাটির রূপনা চাকমা ও ঋতুপর্ণা চাকমা এবং নারী ফুটবল দলের সহকারী কোচ তৃষ্ণা চাকমাকে উষ্ণ সংবর্ধনা দিয়েছে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ।

সোমবার (১৭ অক্টোবর) বেলা ১১টার দিকে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ প্রাঙ্গণে আয়োজিত বর্ণিল এ সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পাহাড়িকন্যাদের বরণ করে নেন ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান (প্রতিমন্ত্রীর পদমর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা।

জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপুর সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমা, খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. জাহাঙ্গীর আলম, ডিজিএফআইয়ের ডেট কমান্ডার কর্নেল সর্দার ইসতিয়াক আহমেদ, খাগড়াছড়ির পুলিশ সুপার মো. নাইমুল হক, খাগড়াছড়ি পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী। ফুটবলারদের মধ্যে মনিকা চাকমা বক্তব্য রাখেন।

অনুষ্ঠানের শুরুতেই সাফজয়ী কন্যাদের কোর্ট বিল্ডিং এলাকা থেকে মোটরসাইকেল শোভাযাত্রাসহকারে ফুলে ফুলে সাজানো দুটি খোলা জিপে করে অনুষ্ঠানস্থলে নিয়ে আসা হয়। এ সময় ফুল ছিটিয়ে তাদের মঞ্চে নিয়ে যাওয়া হয়।

পরে পাহাড়ের পাঁচ কৃতি খেলোয়াড় ও সহকারী কোচ প্রত্যেককে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের পক্ষ থেকে দুই লাখ এক হাজার টাকার চেক ও সম্মাননা স্মারক তুলে দেন এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা। পরে খেলোয়াড়দের সম্মানে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশ দলের এ পাঁচ কৃতি ফুটবলার পাহাড়ের গর্ব উল্লেখ করে এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, তারা ফুটবল বিশ্বে বাংলাদেশকে আর বাংলাদেশের কাছে পাহাড়কে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। অভাব-অনটনের সঙ্গে লড়াই করা এ বীরকন্যাদের অর্জনে আমরা গর্বিত ও উচ্ছ্বসিত।

সভাপতির বক্তব্যে খাগড়াছড়ি পার্বত্য পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু আনুচিং, আনাই মগিনি ও মনিকা চাকমার বাড়িতে যাওয়ার রাস্তায় সেতু নির্মাণসহ সড়ক উন্নয়নে প্রতিশ্রুতি দেন।

বর্ণিল এ অনুষ্ঠানে আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য বীর মুক্তিযোদ্ধা রণবিক্রম ত্রিপুরা, পার্বত্য জেলা পরিষদের সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া, হিরন জয় ত্রিপুরা, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. দিদারুল আলম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জুয়েল চাকমা ছাড়াও পার্বত্য জেলা পরিষদের সদস্য, নির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও ইউপি চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

সংবর্ধনা অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের পাহাড়ের এ পাঁচ কৃতি ফুটবলারের কাছ থেকে অটোগ্রাফ নিতে দেখা গেছে।