কৃষি যন্ত্রপাতি পেলেন রাঙামাটির ৩২০ কৃষক - Southeast Asia Journal

কৃষি যন্ত্রপাতি পেলেন রাঙামাটির ৩২০ কৃষক

“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

রাঙামাটিতে কৃষকদের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়েছে। সোমবার সকালে রাঙামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক মিলনায়তনে এক অনুষ্ঠানের মাধ্যমে এসব বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ে মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য বাসন্তি চাকমা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান সুপ্রদীপ চাকমা, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা মো. আশরাফুল ইসলাম প্রমুখ।

এসময় মন্ত্রী বলেন, বতর্মান সকারের আমলে কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগসহ সব সেক্টরের উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী নিজে যুগোপযোগী কর্ম পরিকল্পনা করছেন এবং তা সঠিকভাবে বাস্তবায়ন করে দেশকে আজ স্মার্ট বাংলাদেশে রূপান্তকরের দিকে এগিয়ে নিচ্ছেন।

এসময় মন্ত্রী আরও বলেন, বিএনপি-জামাত জোট সরকারের আমলে সার-তেল ও বীজের জন্য কৃষকে আন্দোলন করতে গিয়ে প্রাণ ঝড়েছে রাজপথে। আর আমাদের সরকার কৃষকদের ডেকে এনে বিনামূল্যে কৃষিযন্ত্রপাতি প্রদান করছি। কৃষকদের জীবন ও মান বাঁচিয়ে রাখতে সরকার কৃষি খাতে ভর্তুকি প্রদান করছে। যার ফলে দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় ও স্ট্রেনদেনিং ইনক্লুসিভ ডেভেলপমেন্ট ইন চিটাগাং হিল ট্রাক্টস এসআইডি-সিএইচটি শীর্ষক প্রকল্পের আওতায় জেলার ৩২০ জন কৃষকের মাঝে কৃষি যন্ত্রপাতি প্রদান করা হয়। যার মধ্যে রয়েছে -রাইচ কম্বোমিল, পাওয়ার টিলার, পাওয়ার প্রেসার, পাম্প মেশিন।