৪৩ বিজিবির পৃথক অভিযানে মদ, গাজা ও গোল কাঠ জব্দ - Southeast Asia Journal

৪৩ বিজিবির পৃথক অভিযানে মদ, গাজা ও গোল কাঠ জব্দ

“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

চট্টগ্রাম জেলার ভূজপুর থানার বিভিন্ন স্থানে পৃথক মাদক বিরোধী অভিযান পরিচালনা করে ৩ বোতল ভারতীয় মদ, ২০ কেজি গাঁজা ও ৯.৩৯৬ ঘনফুট আকাশমনি গোল কাঠ জব্দ করেছে খাগড়াছড়ির রামগড়স্থ ৪৩ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (রামগড় জোন) এর সদস্যরা।

আজ ক্রবার (১৩ অক্টোবর) ভোর রাতে এসব অভিযান পরিচালনা করা হয়।

জানা গেছে, প্রাকৃতিক সম্পদ রক্ষায় বিশেষ অভিযানের অংশ হিসেবে গোপন সংবাদের ভিত্তিতে ভোর আনুমানিক সাড়ে ৪টার দিকে রামগড় ব্যাটালিয়ন (৪৩ বিজিবি) এর অধীনস্থ হেয়াকো বিওপিতে কর্মরত নায়েব সুবেদার মোঃ শাহ-আলম এর নেতৃত্বে একটি টহল দল কর্তৃক চট্রগ্রাম জেলার ভূজপুর থানার অন্তর্গত সিকদারখাল নামক স্থানে অভিযান চালায় বিজিবি। বিজিবির উপস্থিতি টের পেয়ে এসময় চোরাকারবারিরা পালিয়ে গেলেও সেখান থেকে ৯.৩৯৬ ঘনফুট আকাশমনি গোল কাঠ ও কাঠ পরিবহনে ব্যবহৃত একটি ব্যাটারী চালিত অটোরিক্সা জব্দ করে বিজিবি সদস্যরা।

এদিকে, মাদক বিরোধী অভিযানের অংশ হিসেবে ভোর সাড়ে ৫টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে রামগড় ব্যাটালিয়ন (৪৩ বিজিবি) এর অধীনস্থ আধাঁরমানিক বিওপিতে কর্মরত নায়েব সুবেদার মোঃ শরীফ মাহবুব এর নেতৃত্বে একটি টহল দল কর্তৃক চট্টগ্রাম জেলার ভূজপুর থানার অন্তর্গত উত্তর আধাঁরমানিক নামক স্থানে অভিযান চালায়। এসময় বিজিবির উপস্থিতি টের পেয়ে মাদক কারবাররিা পালিয়ে গেলেও বিজিবি সদস্যরা ঘটনাস্থল হতে ৩ বোতল ভারতীয় মদ ও ২০ কেজি গাঁজা জব্দ করতে সক্ষম হয়।

বিজিবি জানিয়েছে, জব্দকৃত ভারতীয় মদ ও গাঁজা পরবর্তীতে ধ্বংস করার লক্ষ্যে নিকটস্থ থানায় সাধারণ ডায়েরি পূর্বক ব্যাটালিয়ন সদরে জমা করা হয়েছে এবং জব্দকৃত কাঠ ও অটোরিক্সা নিকটস্থ বনবিটে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

ব্যাটালিয়ন অধিনায়ক লেঃ কর্নেল আবু বকর সিদ্দিক সাইমুম মদ ও গাঁজা জব্দ করার বিষয়টি নিশ্চিত করেছেন।