খাগড়াছড়িতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ইউপিডিএফের দু’পক্ষের গোলাগুলি, নিহত ৪ - Southeast Asia Journal

খাগড়াছড়িতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ইউপিডিএফের দু’পক্ষের গোলাগুলি, নিহত ৪

“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

পার্বত্য জেলা খাগড়াছড়িতে আধিপত্য বিস্তার ও দলীয় কোন্দলের জেরে প্রসীত বিকাশ খীসার নেতৃত্বাধীন পাহাড়ের চুক্তিবিরোধী আঞ্চলিক সশস্ত্র সন্ত্রাসী সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট- ইউপিডিএফের দু’পক্ষের মধ্যে ব্যাপক গোলাগুলির ঘটনা ঘটেছে। এ ঘটনায় চারজন নিহত হবার খবর পাওয়া গেছে।

গতকাল সোমবার (১১ নভেম্বর) রাত আনুমানিক পোনে ১০টার দিকে জেলার পানছড়ি উপজেলার লোগাং ইউনিয়নের অনিল পাড়ায় এ ঘটনা ঘটে। এসময় উভয় পক্ষের মধ্যে ৫৫ থেকে ৬০ রাউন্ড গুলিবিনিময় হয়।

সূত্র মতে, নিহতরা সবাই ইউপিডিএফ ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মী। এ ঘটনায় দুজনকে বিবাদমান অপর গ্রুপ কর্তৃক অপহরণেরও অভিযোগ উঠেছে।

স্থানীয় সূত্র অনুযায়ী নিহতরা হলেন- ইউপিডিএফ এর সশস্ত্র দলের সদস্য রহিনসা ত্রিপুরা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও পিসিপির সাবেক সভাপতি বিপুল চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা সহ-সভাপতি লিটন চাকমা, পিসিপির সহ-সভাপতি সুনীল ত্রিপুরা।

বিষয়টি নিশ্চিত করেছেন ইউপিডিএফের সংগঠক অংগ্য মারমা। তিনি জানান, বাড়িতে ঢুকে তাদের হত্যা করা হয়েছে। এ সময় পাহাড়ি ছাত্র পরিষদের সাবেক কেন্দ্রীয় নেতা হরি কমল ত্রিপুরাসহ দুজনকে অপহরণ করা হয়।

সূত্র বলছে, পানছড়ি এলাকায় দীর্ঘদিন যাবৎ ইউপিডিএফের একটি অংশ আধিপত্য বিস্তার ও চাঁদার টাকা ভাগাভাগি নিয়ে ইউপিডিএফের মুল অংশের সাথে মতবিরোধে জড়ায়। এরপ্রেক্ষিতে তারা সশস্ত্র এ সংঘাতে জড়ায়।

এবিষয়ে প্রশাসনের কারো কোন বক্তব্য পাওয়া যায় নি। তবে বিকেলে লাশ উদ্ধার করেছে পানছড়ি থানা পুলিশ।