বাংলাদেশে নির্বাচনের আগে অস্ত্র পাঠানোর অর্ডার পেয়েছিলেন ভারতীয় অস্ত্র কারবারি - Southeast Asia Journal

বাংলাদেশে নির্বাচনের আগে অস্ত্র পাঠানোর অর্ডার পেয়েছিলেন ভারতীয় অস্ত্র কারবারি

“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

বাংলাদেশে দ্বাদশ জাতীয় নির্বাচনের আগে ভারত থেকে বারবার অস্ত্র পাচারের অভিযোগ উঠেছে। এবার বাংলাদেশে পাচারের আগে ভারত-বাংলাদেশ সীমান্ত সংলগ্ন এলাকা থেকে অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়েছে ভারতীয় অস্ত্র কারবারি চক্রের হোতাকে। এসময় উদ্ধার করা হয়েছে বহু সংখ্যক অস্ত্র।

জানা গেছে, সোমবার গোপন সূত্রে খবর পেয়ে ভারত-বাংলাদেশ সীমান্ত সংলগ্ন গোবরডাঙ্গা এলাকায় অভিযান চালায় স্পেশাল টাস্ক ফোর্স। সেখানেই অস্ত্রসহ গ্রেপ্তার করা হয় জামাল মন্ডল নামে এক ভারতীয় অস্ত্র কারবারি চন্ত্রের হোতাকে। এ সময় উদ্ধার করা হয় চারটি আধা-স্বয়ংক্রিয় পিস্তল, আটটি খালি ম্যাগজিন ও ১০টি লাইভ অ্যামিউনেশন।

এসটিএফ সূত্রে এক প্রেস বিবৃতিতে জানানো হয়েছে, উত্তর চব্বিশ পরগনা জেলার গোবরডাঙ্গা থানায় এলাকার গয়পুর হাসপাতাল মোড়ের কাছে ঠাকুরনগরের দিক থেকে বনগাঁ সীমান্ত এলাকায় যাওয়ার পথে একটি স্কুটিকে আটক করে করে এসটিএফ। এ সময় তল্লাশি চালালে স্কুটির সামনে একটি নাইলনের ব্যাগে খবরের কাগজে মোড়া অবস্থায় অস্ত্র-গুলো উদ্ধার করে এসটিএফ। এর পরেই অস্ত্রসহ অস্ত্র কারবারিকে আটক করা হয়। বাজেয়াপ্ত করা হয় স্কুটি।

এসটিএফ সূত্রে আরও জানানো হয়েছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত অস্ত্র কারবারি জানিয়েছেন, বাংলাদেশে জাতীয় নির্বাচনের আগে এই অস্ত্র বাংলাদেশে পৌঁছনোর অর্ডার পেয়েছিলেন তিনি। তবে তার দায়িত্ব ছিল বনগাঁ সীমান্ত পর্যন্ত এই অস্ত্র পৌঁছে দেয়া। সেখান থেকে বাংলাদেশে অস্ত্র পৌঁছে দেয়ার দায়িত্ব ছিল অন্য ব্যক্তির উপর। আটক অস্ত্র কারবারির বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে।