সাজেকে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিললো বাঘাইহাট সেনা জোন - Southeast Asia Journal

সাজেকে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিললো বাঘাইহাট সেনা জোন

“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার ৩৬নং সাজেক ইউনিয়নের সাজেক অদ্বিতী পাবলিক স্কুলে শিক্ষার্থীদের মাঝে নতুন বই উপহার দেওয়া হয়েছে।

সোমবার (১ জানুয়ারি) সকালে সাজেক অদ্বিতী পাবলিক স্কুলে ২০২৪ শিক্ষাবর্ষের সরকারী প্রাক প্রাথমিক হইতে ৮ম শ্রেণীর বই বিতরণ অনুষ্ঠানে সাজেক অদ্বিতী পাবলিক স্কুলের সভাপতি মেজর ফয়সাল আমির মোহাম্মদ তারেক, উপ-অধিনায়ক বাঘাইহাট জোন এর সভাপতিত্বে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন বাঘাইহাট জোন অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ তৌহিদুর রহমান।

এ সময় সাজেক অদ্বিতী পাবলিক স্কুল প্রধান শিক্ষক মোঃ শাহাদাৎ হোসেন, ৩৬নং সাজেক ইউনিটের সাবেক চেয়ারম্যান জনাব নেলসন চাকমা (নয়ন), স্কুল পরিচালনা কমিটির সদস্য ও ৪নং ওয়ার্ড মেম্বার দয়াধন চাকমা (কালা কচু), স্কুল পরিচালনা কমিটির সদস্য ও বাঘাইহাট বাজার সভাপতি নাজিম উদ্দীন চৌধুরীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ স্কুলের শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকগণ এবং ছাত্র-ছাত্রী প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি বলেন, সরকার কর্তৃক সমগ্র বাংলাদেশে বিনামূল্যে বই বিতরণ হচ্ছে। পার্বত্য অঞ্চলের দরিদ্র অভিভাবকদের জন্য এক বড় ধরনের স্বস্তি। রাষ্ট্রের পক্ষ থেকে এ সহায়তায় তাদের আর্থিক কষ্টের বোঝা অনেকটাই লাঘব হবে নিঃসন্দেহে। আমাদের বিশ্বাস, শুধু বিনামূল্যে বই নয়, প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের জন্য রাষ্ট্রের পক্ষ থেকে আরও অনেক কিছু করার চিন্ত আছে বলে মনে করেন প্রদান অতিথি। এছাড়া শিক্ষার্থীদের ঝরে পড়াসহ প্রাথমিক শিক্ষার অন্য সমস্যাগুলোর যদি প্রতিকার করা যায়, তাহলে এ দেশের নতুন প্রজন্মের শিক্ষার আলোয় শক্তভাবে গড়ে উঠতে পারবে, যা একটি জাতির জন্য খুবই গুরুত্বপূর্ণ। কারণ আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ শিশুরা আগামীদিনের একটি দক্ষ নাগরিক হিসেবে গড়ে উঠবে বলে বিশ্বাস করেন জোন কমান্ডার বাঘাইহাট জোন।