বান্দরবানে সশস্ত্র সংগঠনের ৫ বাঙ্কার শনাক্ত - Southeast Asia Journal

বান্দরবানে সশস্ত্র সংগঠনের ৫ বাঙ্কার শনাক্ত

“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

বান্দরবানের রোয়াংছড়িতে পাহাড়ি সশস্ত্র সংগঠনের পাঁচটি বাঙ্কার শনাক্ত করা হয়েছে। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সকালে উপজেলার রোয়াংছড়ি-রুমা সড়কের বালু পাহাড় এলাকায় এ বাঙ্কারগুলো শনাক্ত করা হয়।

সূত্র জানায়, সম্প্রতি রোয়াংছড়ি-রুমা সড়কে দুজন পর্যটকের কাছ থেকে মোবাইল ও টাকা ছিনিয়ে নেওয়ার ঘটনায় সোমবার (৮ জানুয়ারি) রোয়াংছড়ি থানায় অভিযোগ করেন চট্টগ্রামের সাতকানিয়া থেকে আসা ফারুক নামের এক পর্যটক। পরে ঘটনা তদন্তে মাঠে নামে পুলিশ। পাশাপাশি টহল জোরদার করে সেনাবাহিনী। এরই পরিপ্রেক্ষিতে আজ বালু পাহাড় এলাকা থেকে সশস্ত্র সংগঠনের ব্যবহৃত পাঁচটি বাঙ্কার শনাক্ত করে অভিযান পরিচালনা করে সেনাবাহিনী। এসময় অভিযান টের পেয়ে পাহাড়ের ঢালু বেয়ে সন্ত্রাসীরা পালিয়ে যাওয়ায় তাদের আটক করা যায়নি। পরে বাঙ্কারে পরিত্যক্ত অবস্থায় সশস্ত্র সংগঠনের সদস্যদের ব্যবহৃত কম্বল ও কার্তুজের খোসা উদ্ধার করা হয়।

বাঙ্কারগুলো কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সদস্যদের এবং তারা ওই এলাকায় অবস্থান করে বড় ধরনের নাশকতার প্রস্তুতি নিচ্ছিলেন বলে ধারণা করা হচ্ছে।

এ বিষয়ে রোয়াংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পারভেজ আলী বলেন, বাঙ্কার শনাক্তের বিষয়টি শুনেছি। তবে অফিসিয়ালি কেউ কিছু জানাননি।

সেনাবাহিনীর রোয়াংছড়ি সাব জোন কমান্ডার জানান, বালু পাহাড় এলাকায় অভিযান পরিচালনা করে খোদাই করা পাঁচটি বাঙ্কার শনাক্ত করা হয়েছে। এগুলো থেকে সন্ত্রাসীদের ব্যবহৃত সাতটি কম্বল ও একটি গুলির খোসা উদ্ধার করা হয়। বড় ধরনের নাশকতা করার উদ্দেশ্যে বাঙ্কারগুলোতে সন্ত্রাসীরা অবস্থান করছিলেন বলে ধারণা করা হচ্ছে।