রাঙামাটিতে কাল থেকে শুরু হচ্ছে ফুড এন্ড কালচারাল ফেস্টিভ্যাল - Southeast Asia Journal

রাঙামাটিতে কাল থেকে শুরু হচ্ছে ফুড এন্ড কালচারাল ফেস্টিভ্যাল

রাঙামাটিতে কাল থেকে শুরু হচ্ছে ফুড এন্ড কালচারাল ফেস্টিভ্যাল
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে কাল ১লা ফেব্রুয়ারি বৃহস্পতিবার থেকে রাঙামাটিতে শুরু হচ্ছে তিনদিনব্যাপী ফুড এন্ড কালচারাল ফেস্টিভ্যাল ২০২৪। বিকালে রাঙামাটি চিং হ্লা মং চৌধুরী মারি ষ্টেডিয়ামে এই মেলা শুরু হবে।

বেলা ৩টায় মেলার উদ্বোধন করবেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা, এমপি ২৯৯ নং পার্বত্য রাঙামাটি আসনের সংসদ সদস্য দীপংকার তালুকদার, এমপি গেস্ট অব অনার এবং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ মশিউর রহমান, এনডিসি বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

উক্ত ফেস্টিভ্যালে সরকারি অবসরপ্রাপ্ত রাষ্ট্রদূতগণ ও অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে। প্রতিদিন বিকাল ৩টা হতে রাত সাড়ে ৮টা পর্যন্ত চলবে মেলা। মেলায় পাহাড়ে বসবাসরত ক্ষুদ্র নৃগোষ্ঠী সমুহের খাবার, ব্যবহার্য সামগ্রী ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে।

আয়োজকরা জানান, ফেস্টিভ্যালের মাধ্যমে পার্বত্যাঞ্চলে বসবাসকারী সকল সম্প্রদায়ের ঐতিহ্যবাহী বাহারি খাবারের সমাহার, কৃষ্টি ও সংস্কৃতি দেশ-বিদেশের পর্যটকদের আকর্ষণ করবে।

এ অঞ্চলের বসবাসরত সকল সম্প্রদায়ের ঐতিহ্যবাহী খাবারসহ কৃষ্টি ও সংস্কৃতির প্রতিফলন ঘটবে এবং এর ফলে আমাদের দেশের অর্থনীতিতে অবদান রাখার সুযোগ সৃষ্টি হবে। পাশাপাশি এ ফেস্টিভ্যালের মাধ্যমে দেশের পর্যটন সম্পদের সম্ভাবনা প্রসারিত ও বিকশিত হবে।

এছাড়া এ কার্যক্রমের মাধ্যমে পার্বত্যাঞ্চলে বসবাসকারী সকল সম্প্রদায়ের মধ্যে পারস্পরিক সম্পর্ক সম্প্রীতি ও সৌহার্দ্যপূর্ণ বন্ধন সুদৃঢ় হবে।

  • পার্বত্য চট্টগ্রামের অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।