উখিয়ার বালুখালী খালে খাকি পোশাক ও হেলমেট পরা লাশ - Southeast Asia Journal

উখিয়ার বালুখালী খালে খাকি পোশাক ও হেলমেট পরা লাশ

উখিয়ার বালুখালী খালে খাকি পোশাক ও হেলমেট পরা লাশ
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

উখিয়ার বালুখালী খালে এক অজ্ঞাত মরদেহ ভেসে এসেছে। গতকাল রোববার বিকালে খবর পেয়ে উখিয়া থানা পুলিশ মৃতদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা হাসপাতাল মর্গে পাঠায়।

জানা গেছে, গতকাল দুপুর থেকে একটি অজ্ঞাত বিকৃত মরদেহ উখিয়ার বালুখালী খালে ভাসতে দেখে স্থানীয় লোকজন উখিয়া থানায় খবর দেয়।

পালংখালী ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের সদস্য নুরুল আলম বলেন, বালুখালী খালের উখিয়ার ঘাট তেলিপাড়া অংশে একটি মৃতদেহ ভাসছে বলে লোকজন মাধ্যমে জানা যায়। ভেসে আসা মৃতদেহটির পরনে খাকি প্যান্ট–শার্ট, কোমরে বেল্ট ও মাথায় হেলমেট পরিহিত দেখা যায়। লোকজনের ধারণা, এটি আরাকান আর্মির সদস্যের লাশ। কেউ কেউ জানায়, মিয়ানমারের সেনাবাহিনীও এ ধরনের পোশাক ব্যবহার করে থাকে। লাশটি ফুলে ফেঁপে বিকৃত হয়ে দুর্গন্ধ ছড়াচ্ছিল।

  • কক্সবাজারের অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।

স্থানীয় লোকজন জানান, খালটি উখিয়ার বালুখালীর কাটা পাহাড় এলাকায় গিয়ে সীমানা নদী নাফের সাথে সংযুক্ত হয়েছে। যেখান থেকে মিয়ানমার বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) ২ নম্বর ব্যাটালিয়নের দূরত্ব কয়েকশ গজের ব্যবধানে। উক্ত ক্যাম্পের বিজিপি সদস্যদের সাথে গত সোমবার বিদ্রোহী আরাকান আর্মির ব্যাপক সংঘর্ষ হয়েছিল। এলাকাবাসীর মতে, হয়ত সেদিনের ঘটনায় গুলিবিদ্ধ হয়ে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে নাফ নদীতে পড়ে আর উঠতে পারেনি। বিনা চিকিৎসা ও খাদ্যাভাবে মৃত্যু ঘটেছে। পরে নাফ নদীর জোয়ারের তোড়ে লাশটি ভেসে বালুখালী খালে চলে আসে। উখিয়া থানার ওসি মো. শামীম হোসেন ওসি বলেন, বালুখালী খাল থেকে অজ্ঞাত একটি মৃতদেহ গতকাল বিকালে উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের প্রক্রিয়া চলছে। মৃতদেহের পরিচয় শনাক্ত করার চেষ্টা করা হচ্ছে।

উল্লেখ্য, গত শনিবার উখিয়ার রাহমতেরবিল সীমান্ত এলাকা হতে উখিয়া থানা পুলিশ এ ধরনের একটি অজ্ঞাত মরদেহ উদ্ধার করে।