ফেব্রুয়ারির ২৮ দিনে বিএসএফের হাতে আটক ৪৯ বাংলাদেশি - Southeast Asia Journal

ফেব্রুয়ারির ২৮ দিনে বিএসএফের হাতে আটক ৪৯ বাংলাদেশি

“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

ফেব্রুয়ারির ২৮ দিনে বাংলাদেশ থেকে ভারতে অবৈধ অনুপ্রবেশের সময় অন্তত ৪৯ বাংলাদেশিকে আটক করেছে বিএসএফ। যাদের মধ্যে ১৭ জন নারী ও শিশু। ভারত-বাংলাদেশের দক্ষিণবঙ্গ সীমান্তে তাদের আটক করা হয়েছে বলে বিএসএফ সূত্রে জানা গেছে।

বিএসএফের দক্ষিণবঙ্গ ফ্রন্টিয়ারের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চলতি মাসে সীমান্তে অভিযান চালিয়ে প্রায় ২০ কেজি স্বর্ণ উদ্ধার করা হয়েছে। এছাড়া আটক ৪৯ বাংলাদেশির মধ্যে ১৪ জনকে পতাকা বৈঠকের মাধ্যমে বিজিবির কাছে হস্তান্তর করা হয়েছে। অন্যদের বিরুদ্ধে নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে মামলা করা হয়েছে।

এদিকে বিএসএফ সূত্রে জানানো হয়েছে, মঙ্গলবার রাতে পৃথক সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ১১ বাংলাদেশিকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার তাদের পুলিশের হাতে তুলে দিলে ওইদিনই তাদেরকে বসিরহাট আদালতে প্রেরণ করে স্বরূপনগর থানার পুলিশ।

এর আগে ২৭ শে ফেব্রুয়ারি প্রায় এক কেজি স্বর্ণসহ পেট্রাপোল সীমান্তে গ্রেপ্তার করা হয় ২জনকে। ১৭ এবং ১৯শে ফেব্রুয়ারি দুই দফা উদ্ধার করা হয় প্রায় ১৪ কেজি স্বর্ণ। আটক করা হয় তিনজনকে।

বিএসএফের দক্ষিণবঙ্গ সীমান্তের জনসংযোগ আধিকারিক শ্রী এ. কে. আর্য বলেন, বিভিন্ন লোভ দেখিয়ে দালালরা সীমান্তে অনুপ্রবেশের মতো ঘটনা ঘটাচ্ছে। কুখ্যাত চোরাকারবারীরা গরীব ও নিরীহ মানুষকে সামান্য অর্থের প্রলোভন দিয়ে ফাঁদে ফেলে। কুখ্যাত পাচারকারী চক্র সরাসরি চোরাচালানের মতো অপরাধে জড়িত নয়, তাই তারা দরিদ্র মানুষকে টার্গেট করে। তিনি সীমান্তে বসবাসকারী লোকদের কাছে আবেদন করেছেন যে তারা যদি সোনা চোরাচালান সংক্রান্ত কোনও তথ্য পান তবে তারা বিএসএফের সীমা সাথী হেল্পলাইন নম্বর ১৪৪১৯-এ এই তথ্য দিতে পারেন। এছাড়া দক্ষিণবঙ্গ সীমান্ত আরেকটি হেল্পলাইন নম্বর ৯৯০৩৪৭২২২৭ জারি করেছে। WhatsApp এ স্বর্ণ চোরাচালান সম্পর্কিত বার্তা বা ভয়েস বার্তাও পাঠানো যেতে পারে। সুনির্দিষ্ট তথ্য প্রদানকারী ব্যক্তিকে পুরষ্কার হিসাবে উপযুক্ত পরিমাণ দেওয়া হবে এবং তার পরিচয় গোপন রাখা হবে।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।